ভিডিও

তিন বছরে কোন সরকারি সুযোগ সুবিধা মেলেনি

যেমন চলছে সোনাতলার বৃদ্ধাশ্রম

প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৯:০৫ রাত
আপডেট: মে ২৪, ২০২৪, ০৯:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় প্রায় তিন বছর আগে গড়ে ওঠা বৃদ্ধাশ্রমটি বিভিন্ন ব্যক্তির অনুদানে পরিচালিত হলেও এখনো কোনো সরকারি সুযোগ-সুবিধা মেলেনি।

সোনাতলা উপজেলা সদর থেকে প্রায় ৪ কিলোমিটার পশ্চিম-দক্ষিণে অবস্থিত বালুয়া ইউনিয়নের সমজাতাইড় গ্রামে গড়ে তোলা হয় বৃদ্ধাশ্রমটি। স্থানীয় সমাজ সেবক প্রায়ত আনোয়ার হোসেন মন্ডল প্রতিষ্ঠানটি গড়ে তোলার জন্য জমি দান করেন। সেখানে টিনসেড ১২ টি কক্ষ বিশিষ্ঠ গড়ে ওঠে সার্প শান্তি নিবাস নামের ওই বৃদ্ধাশ্রমটি। বর্তমানে সেখানে ১১ জন নারী ও পুরুষ বসবাস করছেন। বসবাসকারীদের মধ্যে ১০ জন নারী ও ১ জন পুরুষ।

এ বিষয়ে শাহীন নামের এক প্রতিষ্ঠাতা বলেন, এই বৃদ্ধাশ্রমে নিয়মিত নাস্তা, খাবার, পুষ্টিকর খাবার ও চিকিৎসা সেবা দেওয়া হয়। বিভিন্ন ব্যক্তির ব্যক্তিগত অনুদানে প্রতিষ্ঠানটি পরিচালিত। ভবিষ্যতে এই প্রতিষ্ঠানটির পরিধি আরও বাড়বে। গড়ে উঠবে বহুতল ভবন। এছাড়ার তিনি আরও বলেন বৃদ্ধাদের দেখভাল করার জন্য বেতন ভুক্ত একজন মহিলা ও দুইজন পুরুষসহ তিন জন কর্মচারী ও একজন ডাক্তার রয়েছে। মোঃ নাজিমুদ্দৌলা নামের অপর আরেক জন প্রতিষ্ঠাতা বলেন, প্রতিমাসে এই বৃদ্ধাশ্রমে আশ্রয় নেয়া লোকজনের খাওয়া, চিকিৎসা বাবদ ৭০-৯০ হাজার টাকা ব্যয় হয়।

বগুড়ার সোনাতলা উপজেলার নিভৃত পল্লীএলাকায় এমন একটি প্রতিষ্ঠান থাকলেও আজও সেই প্রতিষ্ঠানে সরকারি ভাবে কোনো সহযোগিতার হাত বাড়ানো হয়নি।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা অফিসার জসিম উদ্দিন বলেন, এ বিষয়ে কেউ তার দপ্তরে আবেদন করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা শারমিন বলেন, তিনি সম্প্রতি এই উপজেলায় যোগদান করেছেন। এ বিষয়ে তার জানা নেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS