ভিডিও

বগুড়ায় এসে প্রার্থীদের সুশৃঙ্খল হতে বললেন নির্বাচন কমিশনার

প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৯:১৩ রাত
আপডেট: মে ২৫, ২০২৪, ১২:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বগুড়ায় এসে প্রার্থীদের সুশৃঙ্খল হতে বলেছেন। তিনি স্পষ্ট বলে দিয়েছেন, ভোটারদের ভয় দেখালে প্রার্থিতা বাতিল করা হবে। আপনারা কারও বলয়ের মধ্যে গিয়ে যদি ভোটারদের ভয় দেখান তাহলে সেই প্রার্থীর প্রার্থিতা আমরা নির্বিঘ্নে বাতিল করে দেব। এরপর কোর্টে যেতে চাইলে যাবেন. না হলে আমাদের কিছুই করার থাকবে না। আমরা কোনো অন্যায়কে প্রশ্রয় দেব না। প্রার্থীদেরকে অবশ্যই আচরণবিধি মেনে চলতে হবে।

তিনি আজ শুক্রবার (২৪ মে) দুপুর ১২ টার দিকে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী ও চেয়ারম্যান প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ সব কথা বলেন।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, ‘আপনারা ভোটারদের বলয়ের মধ্যে থাকবেন। ভোটারদের সঙ্গে প্রার্থীদের ভালো সম্পর্ক নেই। তাই প্রার্থীরা ভোটারদের কাছে যান, তাদের সঙ্গে সম্পর্ক ভালো করেন। তাদের কাছে টেনে নেন। তাদের ভোটেই আপনাকে নির্বাচিত হতে হবে। তিনি বলেন, আচরণবিধি মেনে প্রার্থীদের ঐক্যবদ্ধ হয়ে প্রচার-প্রচারণা চালাতে হবে।

স্থানীয় সংসদ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘উপজেলা নির্বাচন আপনি যে এলাকার ভোটার সেই এলাকায় আপনি ভোট প্রদান করবেন। এতে কোনো অসুবিধা নেই। কিন্তু আপনি ওই এলাকায় থেকে কোনো প্রার্থীর পক্ষে প্রচারণা করতে পারবেন না। কাউকে প্রভাবিত করতে পারবেন না, কাউকে ভয় দেখাতে পারবেন না এবং আতঙ্কিত হোক এমন কোনো কাজও করতে পারবেন না। এরকম করলে কমিশন আপনাকে আইনগতভাবে ছাড়বে না।’ তিনি বলেন, ‘এজেন্টরাই প্রতিটি কেন্দ্রে অন্যায়-অনিয়মের বিরুদ্ধে প্রার্থীর পক্ষ থেকে প্রতিবাদ করবেন। এজেন্ট শেষ পর্যন্ত ভোটকেন্দ্রে অবস্থান করবেন এবং প্রিসাইডিং কর্মকর্তার স্বাক্ষরিত ফলাফলের তালিকা হাতে নিয়ে তবে কেন্দ্র ত্যাগ করবেন। একারণে প্রতিটা কেন্দ্রে এজেন্ট নিয়োগ দিবেন।’

জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার পারভেজ রায়হান, অতিরিক্ত ডিআইজি ফয়সল মাহমুদ, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, বগুড়ার পুলিশ সুপার( অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী, ১৬ বিজিবি নওগাঁর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান, বগুড়া জেলার সিনিয়র নির্বাচন অফিসার মাহমুদ হাসানসহ গোয়েন্দা বিভাগ, র‌্যাব, আনসার বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, নির্বাচন সংশ্লিষ্ট উপজেলার ইউএনও ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং প্রার্থীরা উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS