ভিডিও

কালাইয়ের সাইদুল হত্যার দায়ে তিন ভাই ও পিতা-পুত্রসহ ১০ জনের যাবজ্জীবন

প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৭:১৮ বিকাল
আপডেট: মে ২৮, ২০২৪, ০৭:১৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : কালাইয়ে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সাইদুল হত্যা মামলায় পিতা-পুত্রসহ ১০ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদন্ড দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৮ মে) দুপুরে অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জজ আদালতের সরকারি সহকারি কৌঁশলী আবু নাছিম মোঃ শামীমুল ইমাম শামীম।

দন্ডপ্রাপ্তরা হলেন, কালাই পৌরশহরের আঁওড়া কালিমহুর মহল্লার মৃত তফিজ উদ্দীনের ছেলে জয়নাল মন্ডল, মোজাম্মেল হক ও মোফাজ্জল হোসেন, মোফাজ্জলের ছেলে মোস্তফা ও মোছফর আলী, মোজাম্মেলের ছেলে মাহফুজার ও মাসুদ, বাদশার ছেলে মামুনুর রশীদ, মৃত লছির উদ্দীনের ছেলে সামসুদ্দিন ও আলমগীরের ছেলে বেলাল হোসেন।

জানা গেছে, ২০১৫ সালের ৫ জুলাই বিকেলে কালাই পৌরশহরের আওড়া কালিমহুর মহল্লার আব্দুস সামাদের পৈত্রিক দখলীয় সম্পত্তিতে আসামীরা দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে মাটি কেটে তাদের অন্য জমি ভরাট করছিল।

তখন আব্দুস সামাদের দুই ছেলে সাইদুল ও শরীফুল তাদের বাঁধা দিলে আসামীরা সাইদুল ও শরীফুলকে দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করে রক্তাক্ত জখম করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে অবস্থার বেগতিক বুঝে চিকিৎসকরা সাইদুলকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেলে কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

সেখান থেকে সাইদুরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ১৪ জুলাই সাইদুল মারা যান। এ ঘটনায় নিহতের বাবা আব্দুস সামাদ বাদী হয়ে কালাই থানায় একটি হত্যা মামলা দায়ের করলে শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS