ভিডিও

গোবিন্দগঞ্জে ঘূর্ণিঝড় রিমেলের প্রভাবে উঠতি ফসলসহ শাক-সবজির ব্যাপক ক্ষতি

প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৭:৩৭ বিকাল
আপডেট: মে ২৮, ২০২৪, ০৭:৩৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে ঘূর্ণিঝড় রিমেলের প্রভাবে উঠতি ফসল ও কলা, পটল, করলাসহ বিভিন্ন শাক-সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও বেশ কিছু ঘর-বাড়ি ভেঙে পড়ার খবর পাওয়া গেছে। সবজি ও ধান উৎপাদনে অন্যতম উপজেলা গোবিন্দগঞ্জের ১৫ হেক্টর জমির বিভিন্ন ফসলের ক্ষতি কথা জানিয়েছেন কৃষি বিভাগ।

এলাকাবাসী জানান, ঘুর্ণিঝড় রিমেল এর প্রভাবে গত ২দিন ধরে উপজেলার ওপর দিয়ে দমকা বাতাস ও সাথে ঝড় বৃষ্টি বয়ে যায়। এতে উপজেলার সাপমারা, দরবস্ত, পৌরসভা, কাটাবাড়ী, রাজাহার, সাখাহার গুমানিগঞ্জ, কামারদহ, কোচাশহর, শালমারা, মহিমাগঞ্জ, শিবপুর ইউনিয়নসহ অন্যান্য এলাকায় ধান, পাট, পটল, কলাবাগান, করলার অন্যান্য ফসলের ক্ষয়ক্ষতি  হয়েছে।

কৃষকদের দাবি এ ঝড়ে সব চেয়ে ক্ষতি হয়েছে ধান ও কলার জমির। এমন কিছু কলার বাগান রয়েছে যেসব বাগানের কলা আর মাত্র ক’দিন পরেই পরিপক্কতা লাভ করতো।উপজেলা কৃষি কর্মকর্তা মো. মেহেদী হাসান বলেন, ক্ষতি পুষিয়ে উঠতে কৃষকদের নানা ধরণের পরামর্শ দেয়া হচ্ছে। সেই সাথে ক্ষয়ক্ষতি নিরুপণের জন্য মাঠপর্যায়ে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের নিদের্শ দেয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS