ভিডিও

বগুড়ার ৩ উপজেলাসহ উত্তরাঞ্চলের ২৭ উপজেলায় ভোট বুধবার

৫ টি উপজেলায় ইভিএম

প্রকাশিত: মে ২৮, ২০২৪, ১০:২১ রাত
আপডেট: মে ২৯, ২০২৪, ১০:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বুধবার উত্তরাঞ্চলের রাজশাহী এবং রংপুর বিভাগের ২৭ উপজেলায় নির্বাচন হচ্ছে। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা একটানা ভোট গ্রহণ করা হবে। ২৭ উপজেলার মধ্যে ৫ টি উপজেলায় ইভিএম এ ভোট গ্রহন করা হবে। নির্বাচনকে ঘিরে ব্যাপক নিরাপত্তা মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টহল টিম রয়েছে। রংপুর বিভাগের উপজেলা গুলোর মধ্যে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা, নীলফামারী সদর উপজেলা, দিনাজপুর জেলার খানসামা উপজেলা, সদর উপজেলা ও চিরিরবন্দর উপজেলা, লালমনিরহাট সদর উপজেলা, রংপুর জেলার গংগাচড়া উপজেলা ও সদর উপজেলা, কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলা, ভুরুঙ্গামারী উপজেলা ও নাগেশ্বরী উপজেলা, গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলা ও সুন্দরগঞ্জ উপজেলা।

রাজশাহী বিভাগের উপজেলাগুলোর মধ্যে বগুড়া জেলার শাজাহানপুর উপজেলা, সদর উপজেলা ও শিবগঞ্জ উপজেলা, নওগাঁ জেলার আত্রাই উপজেলা ও রাণীনগর উপজেলা, রাজশাহী জেলার পবা উপজেলা ও মোহনপুর উপজেলা, নাটোর জেলার গুরুদাসপুর উপজেলা ও বড়ইগ্রাম উপজেলা, সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলা (ইভিএম) ও চৌহালী উপজেলা (ইভিএম), পাবনা জেলার সদর উপজেলা (ইভিএম), আটঘরিয়া উপজেলা (ইভিএম) ও ঈশ্বরদী উপজেলা (ইভিএম)।

শিবগঞ্জ (বগুড়া) : এ উপজেলায় ১২টি ইউনিয়ন একটি পৌরসভা নিয়ে গঠিত  উপজেলায় মোট ভোটার ৩ লক্ষ ৩০ হাজার ৯৫ জন।  মোট ১১৪ টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচনে এবার চেয়ারম্যান প্রাথী ২ জন সহ ভাইস চেয়ারম্যান পদে ১১ জন সর্বমোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী হলেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু মোটর সাইকেল মার্কা ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোস্তাফিজার রহমান মোস্তা আনারস মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

সাদুল্লাপুর (গাইবান্ধা) : সাদুল্লাপুরে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ মোট ১৬প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০২টি কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জমাদি। নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন মোটরসাইকেল প্রতীকে শাহ মো. ফজলুল হক রানা, আনারস প্রতীকে রেজাউল করিম রেজা, ঘোড়া প্রতীকে আব্দুল ওয়াহেদ, কাপ-পিরিচ প্রতীকে সাইদুর রহমান, দোয়াত-কলম প্রতীকে নুর বুধবারম মন্ডল নীরব, হেলিকপ্টার প্রতীকে বুধবারিজার রহমান ও টেলিফোন প্রতীকে সাহীন আলম।

সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৪৫৩। এরমধ্যে পুরুষ ১ লাখ ২৭ হাজার ৮৭৬ ও মহিলা ১ লাখ ৩০ হাজার ৫৭১ ও তৃতীয় লিঙ্গ ভোটার ৬ জন।

আত্রাই (নওগাঁ) : উপজেলার ৮ ইউনিয়নে ৬৭টি ভোটকেন্দ্র। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭০ হাজার ১৫২ জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮৬ হাজার ৩৭২, মহিলা ভোটার সংখ্যা ৮৩ হাজার ৩৭৮ এবং তৃতীয় লিঙ্গের ভোটার সংখ্যা ২জন।

এবারের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ৮ জন প্রার্থী। তার হলেন আলহাজ এবাদুর রহমান, বুধবারিজুর রহমান পলাশ, আক্কাছ আলী প্রামাণিক, মমতাজ বেগম, আলমগীর হোসেন বাবর. একরামুলবারী রঞ্জু, সনৎ কুমার প্রামাণিক ও মহাতাব উদ্দিন।

রংপুর জেলা ও গঙ্গাচড়া : ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রংপুর সদর ও গঙ্গাচড়া উপজেলা পরিষদের ভোট বুধবার। গঙ্গাচড়া উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, গঙ্গাচড়া উপজেলা নির্বাচনে তিনটি পদে লড়াইয়ে মাঠে রয়েছেন ১৯ প্রার্থী।

এর মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন। এ উপজেলায় ১০১ টি কেন্দ্রে ৬৯৩ টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৫টি কেন্দ্র তিস্তা নদীর দুর্গম চর এলাকায়। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ১৫৫জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২০ হাজার ৫৭৬ জন, মহিলা ১ লাখ ১৮ হাজার ৫৭৮ জন, তৃতীয় লিঙ্গ ১ জন।

এদিকে রংপুর সদর উপজেলা কার্যালয় সুত্রে জানা যায়, রংপুর সদর উপজেলা নির্বাচনে তিনটি পদে মাঠে লড়াইয়ে মাঠে রয়েছেন ১৯ প্রার্থী। চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় মোট ৬১ টি কেন্দ্রে ৩৬৩ টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। মোট ভোটার ১ লাখ ৩৭ হাজার ৭১০জন। এর মধ্যে পুরুষ ৭০ হাজার ৯ জন, মহিলা ৬৭ হাজার ৭০১ জন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS