ভিডিও

তেঁতুলিয়া-পঞ্চগড় মহাসড়কে সৌন্দর্য ছড়াচ্ছে প্রকৃতি রাঙানো জারুল ফুল

প্রকাশিত: মে ২৮, ২০২৪, ১০:২৯ রাত
আপডেট: মে ২৮, ২০২৪, ১০:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

এম এ বাসেত, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : তেঁতুলিয়া-পঞ্চগড় মহাসড়কে সৌন্দর্য ছড়াচ্ছে  প্রকৃতি রাঙানো জারুফুল। সড়কের দু'পাশে সমতলে সবুজ চা বাগান। সড়কের বাংলাবান্ধা বাইপাস রবীন্দ্র নাথ স্মরণি থেকে তেঁতুলিয়া বন্দরে প্রবেশের কালান্দি টাইয়াগাছ নামক স্থানে প্রায় ৪ কিলোমিটার সড়ক জুড়ে প্রকৃতি বেগুনি রঙের বাহারে ফুটেছে জারুলফুল।

সড়কের উপর দু’ধারে ফুটেছে রাশি রাশি জারুল ফুল। যা দেখে পথিকের চোখ জুড়িয়ে যায়। বাংলার প্রকৃতিতে দেখা যায় নানা প্রকার ফুলের সমারোহ। চোখ ভরে যায় তার রূপে। বিভিন্ন জাতের অনেক ফুলের মধ্যে মানুষের নজর কাড়ছে বেগুনি রঙের থোকা থোকা জারুল ফুল। পাপড়ির নমনীয় কোমলতা, দৃষ্টি নন্দন প্রকৃতিকে যেনো সুন্দর করে সাজিয়ে তুলেছে জারুল ফুল। এমন অনিন্দ্য সুন্দর মন মাতানো দৃশ্য কতই না চমৎকার!

জারুলগাছে এপ্রিল থেকে জুন মাসে ফুল আসে। জারুগাছ যখন ফুলে ফুলে ভরে যায় তখন চারদিক ঘ্রাণে মোহিত হয়না বটে, দৃষ্টিনন্দন নিলাভ, বেগুনি রাশি শোভায় জনসাধারণ ও প্রকৃতি প্রেমিক সবার চোখ এক নজর জুড়িয়ে যায়।

পরিবেশ কর্মী আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রতিদিন তেঁতুলিয়া থেকে মহাসড়কের ধারে কৃষ্ণচুড়া ফুল ও জারুল ফুল দেখে চোখ জুড়িয়ে যায়। অনেক সুন্দর গাছ হওয়ায় আমাদের এলাকার পরিবেশকে বেশ সজ্জিত করেছে। এই সৌন্দর্যময় পরিবেশ দেখে যে কেউ বিমোহিত হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS