ভিডিও

রাজশাহীতে ১০টি ওয়ান শ্যুটারগানসহ অস্ত্র ব্যবসায়ী রশিদ গ্রেপ্তার

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৬:৩৩ বিকাল
আপডেট: মে ২৯, ২০২৪, ০৬:৩৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর বাঘা উপজেলার সীমান্ত এলাকা থেকে ১০টি দেশীয় ওয়ান শ্যুটারগানসহ আব্দুর রশিদ ব্যাপারী (৩৬) নামের এক অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। আজ বুধবার (২৯ মে) ভোরে বাঘা উপজেলার আলাইপুর নাপিতপাড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আব্দুর রশিদ পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার পাকশী এলাকার আইনুল ব্যাপারীর ছেলে। গতকাল সকালে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছে র‌্যাব। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি আভিযানিক দল আজ বুধবার (২৯ মে) ভোর সাড়ে ৪টার দিকে বাঘা উপজেলার আলাইপুর এলাকায় অভিযান চালিয়ে ওই অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বসতবাড়িতে তল্লাশি চালায় র‌্যাব সদস্যরা।

এসময় বড় একটি টিনের বাক্সের ভেতর কসটেপ ও পলিথিনে মোড়ানো অবস্থায় ১০টি ওয়ান শ্যুটারগান উদ্ধার করা হয়। রশিদ পেশায় একজন প্রাইভেট গাড়ি চালক। তবে এই পেশার আড়ালে তিনি দীর্ঘদিন থেকে সীমান্তবর্তী এলাকায় গিয়ে অস্ত্র-গুলি সংগ্রহ করে এবং পরে সুবিধামত সময়ে রাজশাহীসহ নিজ এলাকার বিভিন্ন অস্ত্র ব্যবসায়ীর কাছে বিক্রয় করে আসছিল।

র‌্যাবের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাম্প্রতিকালে উত্তরবঙ্গে এটিই অবৈধ অস্ত্রের সবচেয়ে বড় চালান। গ্রেপ্তারকৃতকে বাঘা থানায় হস্তান্তর করা হয়। থানায় দুপুরের মধ্যেই তার নামে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS