ভিডিও

বগুড়ার শিবগঞ্জে উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৪১.৮০ শতাংশ

প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৮:১৪ রাত
আপডেট: মে ৩০, ২০২৪, ০৮:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : ৩য় ধাপে গতকাল ২৯ মে বুধবার বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দু একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ উপজেলায় ১২টি ইউনিয়ন একটি পৌরসভা নিয়ে গঠিত উপজেলায় মোট ভোটার ৩ লক্ষ ৩০ হাজার ৯৫ জন। ১১৪টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোটার উপস্থিতির হার ছিল ৪১ দশমিক ৮০শতাংশ।

উপজেলা নির্বাচনে এবার চেয়ারম্যান প্রাথী ২জন সহ-ভাইস চেয়ারম্যান পদে ১১ জন সর্বমোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোস্তাফিজার রহমান মোস্তা আনারস প্রতিক নিয়ে ৭৭ হাজার ১০৪ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান  ফিরোজ আহমেদ রিজু মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৫৭ হাজার ৮০৬।

ভাইস চেয়ারম্যান পদে ৬২ হাজার ২৩০ ভোট পেয়ে শাহনেওয়াজ বিপুল তালা প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল বাকী মাইক প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ২৬ হাজার ৯৮ ভোট। ভাইস চেয়ারম্যান পদে অন্যান্য প্রার্থীদের মধ্যে এ এফ এম আরিফ চশমা প্রতিকে ১৭ হাজার ৫৮৭ ভোট, গণেশ প্রসাদ কানু টিয়া পাখি প্রতিকে ১১ হাজার ৬৬৬ ভোট এবং আব্দুল্লাহেল শাফি তালুকদার  টিউবওয়েল প্রতিকে পেয়েছেন ১০ হাজার ১৫৭ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে জান্নাতী আক্তার টুম্পা কলস প্রতিক নিয়ে ৪৬ হাজার ৯৯৯ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ববিতা ফেরদৌসি ফুটবল প্রতিক নিয়ে পেয়েছেন ৩৫ হাজার ৮৫ ভোট পেয়েছেন। অন্যান্য প্রার্থীদের মধ্যে শাহানা খাতুন পদ্মফুল পেয়েছেন ১৭ হাজার ৪১৯ ভোট, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফাইমা জাহান সেলিং ফ্যান প্রতিকে পেয়েছেন ১৫ হাজার ৫৩১ ভোট, তানজিলা আক্তার পপি প্রজাপতি প্রতিকে পেয়েছেন ৭ হাজার ১৬৭ ভোট এবং রুলি বিবি হাঁস মার্কা প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ১৩৮ ভোট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS