ভিডিও

সড়কে নিহত চুয়েটের ২ ছাত্রের পরিবারকে ২০ লাখ টাকা সহায়তা

প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৮:৪১ রাত
আপডেট: জুন ১৩, ২০২৪, ০৮:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

চট্টগ্রামের কাপ্তাই সড়কে দুর্ঘটনায় নিহত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই ছাত্রের পরিবারের কাছে ২০ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। একইসঙ্গে আহত শিক্ষার্থীকে দুই লাখ টাকা দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠানের মাধ্যমে আর্থিক সহায়তার চেক তুলে দেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান। 

গত ২২ এপ্রিল মোটরসাইকেলে ঘুরতে বের হয়ে বাসের ধাক্কায় প্রাণ হারান চুয়েট পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা এবং দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌফিক হোসাইন। গুরুতর আহত হন পুরকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হিমু।

চেক হস্তান্তরকালে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হয়। একজন শিক্ষার্থী আহত হয়েছে। শিক্ষার্থীদের পক্ষ থেকে এ সড়ক প্রশস্তকরণ, নিহতদের ক্ষতিপূরণ, নিহতদের পরিবারের পাশে দাঁড়ানোর দাবি ছিল। বিষয়টি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবকে জানানো হয়। তারা নিহত শিক্ষার্থীদের জন্য ৫ লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা দিয়েছেন। আহত শিক্ষার্থীর জন্য ১ লাখ টাকা দিয়েছেন। চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক সমিতি নিহত শিক্ষার্থীদের দুই লাখ টাকা করে মোট ৪ লাখ ও আহত শিক্ষার্থীকে ১ লাখ টাকা দিয়েছে। এছাড়া নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা দেওয়া হয়েছে। যার চেক আজ নিহতদের পরিবারের কাছে হস্তান্তর করা হলো।

তিনি জানান, শিক্ষার্থীদের দাবি অনুযায়ী আগামী দুই মাসের মধ্যে চুয়েটের সড়কটি প্রশস্তকরণ করা হবে। নিহত দুই শিক্ষার্থী শান্ত সাহা ও তৌফিকুর রহমানের নামে এ সড়কের নামকরণ করার বিষয়ে সড়ক বিভাগকে প্রস্তাবনা পাঠানো হবে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য অধ্যাপক জামাল উদ্দিন, বিআরটিএ’র সহকারী পরিচালক রায়হানা আক্তার উর্থী, নিহত ও আহত শিক্ষার্থীদের পরিবারের সদস্যরা।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS