ভিডিও

ব্রাহ্মণবাড়িয়ায় কোরবানি পশুর মাংস কাটতে গিয়ে আহত ৭৫

প্রকাশিত: জুন ১৭, ২০২৪, ০২:৫৪ দুপুর
আপডেট: জুন ১৭, ২০২৪, ০২:৫৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থানে কোরবানি ঈদের পশু জবাই করাসহ পশুর মাংস কাটতে গিয়ে প্রায় ৭৫ জন আহত হয়েছেন।

সোমবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের রেজিস্টার বই (রোগীর তথ্যবই) থেকে এই পরিসংখ্যা জানা গেছে। আহতদের বেশির ভাগই হাত-পায়ের আঙ্গুলসহ শরিরের বিভিন্ন অংশ কেটে গিয়ে ক্ষতের সৃষ্টি হয়েছে।

আহতরা হলেন- নাসির (২৮), আবুল হাসেম (৫৮), ইমায়েদ (২৭), শহীদ হোসেন (৩৮), রানু (৪২), আয়শা (৪৫), মিশু (৩০), রিপন (৩৭), সোহরাব (৪০), নাজির মিয়া (৪২), মামুন (২৭), হৃদয় (২৫), সাদেক মিয়া (৫৫), সেলিম (৪৫), মেহেদী (২৬), মিজান (৪৫), আ. কাদের (৪০), সাব্বির (২৫), আল-আমিন (৩০) প্রমুখ। তারা সবাই জেলা শহরসহ সদর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

জানা যায়, পবিত্র ঈদুল আজহার দিন জেলার বিভিন্ন পাড়া-মহল্লায় অসংখ্য কোরবানির পশু জবাই করা হয়েছে। এসব পশু জবাই ও পশুর মাংশ কাটতে গিয়ে মৌসুমি কিছু কসাই ও পরিবারের সদস্যরা পূর্ব অভিজ্ঞতা না থাকার কারণে তাদের কারো হাতে, পায়ে ধারালো ছুরি আঘাতে আহত হয়। আহত প্রত্যেককে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে অন্তত ৫ জনকে হাসপাতালে ভর্তি দেওয়া হয়েছে। 

আহতদের মধ্যে জেলা শহরের মেড্ডা এলাকার মোস্তাক আহমেদ জানান, পায়ের নিচে মাংস রেখে কাটার সময় আমার পায়ে কোপ পড়ে যায়। এতে তার পায়ে ধারালো ছুড়ির আঘাত লাগে। পরে পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসেন। তার পায়ে দুটি সেলাই দেওয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. অর্ণিবান মোদক জানান, সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত প্রায় ৭৫ জন রোগী হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন। তারা সবাই কোরবানির মাংস কাটতে গিয়ে আহত হয়েছেন। সবাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তবে আহতদের মধ্যে ৫ জন গুরুতর হওয়ায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা সবাই শঙ্কামুক্ত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS