ভিডিও

অর্ধলক্ষ টাকার জরিমানা

বগুড়ায় ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০৮:৪৬ রাত
আপডেট: জুন ২০, ২০২৪, ০৮:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ঈদযাত্রা নিরাপদ করতে বগুড়ার মহাসড়কে চেক পোস্ট বসিয়ে বিআরটিএ এবং জেলা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করেছে। এরই অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে শহরের বনানী মোড়ে অভিযানে মহাসড়কে চলাচলকারী ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়।

অভিযানকালে অধিকাংশ চালক এবং সাধারণ মানুষ অসচেতন ভাবে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে মহাসড়কে। কারো মাথায় হেলমেট নেই, আবার কারো গাড়ির কোন কাগজপত্রই চোখে পড়েনি। অনেকে আবার পণ্যবাহী ট্রাকে পরিবহন করছেন মানুষ। অভিযানে ধরা পরার পর নিজেদের ভুল স্বীকার করলেও প্রতিটি চালকই পরিচয় দেন নিজেদের অসচেতনতার।

বিআরটিএ বগুড়া সার্কেলের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মহাসড়কে তাদের এই অভিযান শুরু হয়েছে। তারা ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি নিশ্চিত করার চেষ্টা করছেন মহাসড়কে নিরাপদ যাত্রা। কারণ ইদানিংকালে জীবনের ঝুঁকি নিয়ে বাসের ছাদে কিংবা ট্রাকে প্রতিনিয়ত মহাসড়কে চলাচল করছে অসচেতন মানুষ যার কারণে সড়কে বেড়েছে দুর্ঘটনার সংখ্যা যা প্রতিরোধ করাই তাদের মূললক্ষ্য। এছাড়া মহাসড়কে যারা হেলমেটবিহীনভাবে মোটরসাইকেল নিয়ে ছুটছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে এবং ভবিষ্যতের জন্য সতর্ক করা হচ্ছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকার বলেন, চালকদের অসচেতনতা ও সাধারণ মানুষের আইন না মানার প্রবণতা সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ। ঈদ আসলেই মুনাফালোভী একটি গোষ্ঠী সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন নামায়, যাতে বাড়ে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি। মহাসড়কে চলাচলকারী সকল চালক ও যাত্রীদের সচেতন করার পাশাপাশি বিআরটিএ'র সাথে সমন্বয় করে গতকাল পরিচালিত অভিযানে দুপুর পর্যন্ত ফিটনেস ও হেলমেটবিহীন ৭টি যানবাহনে প্রায় অর্ধলক্ষ টাকা জরিমানা করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS