ভিডিও

সোনামসজিদ ইমিগ্রেশনে ভারতে ঢোকার সময় সাতটি সোনার বারসহ গ্রেপ্তার ১

প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০৬:১৫ বিকাল
আপডেট: জুন ২২, ২০২৪, ০৬:১৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর সংলগ্ন সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোস্ট (আইসিপি) দিয়ে ভারতে প্রবেশের সময় বিজিবি’র হাতে ৭১০.৬৭ গ্রাম ওজনের ও ৭৪ লাখ ১০ হাজার ১৫৬ টাকা মূল্যের ২৪ ক্যারেটের ৭টি স্বর্ণের বারসহ হামিদুল হক (৬১) নামে একজন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী গ্রেপ্তার হয়েছে।

এসময় তার সাথে থাকা ৫ হাজার ৮০০ ভারতীয় রুপি ও ১৮ হাজার ৪০০ বাংলাদেশি টাকাও জব্দ হয়। সে রাজশাহীর বোয়ালিয়া থানার কাজলা রাণীনগর এলাকার মৃত বেলাল উদ্দিন আহমেদের ছেলে। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, গতকাল শুক্রবার আইসিপি দিয়ে সোনা পাচারের সম্ভাবনার গোয়েন্দা তথ্য পেয়ে সতর্ক নজরদারি ও তল্লাশি কার্যক্রম বাড়ায় বিজিবি।

এক পর্যায়ে এদিন বিকেল সাড়ে ৫টার দিকে হামিদুলের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে আইসিপিতে তল্লাশি করা হয়। তল্লাশিতে তার আন্ডারওয়্যারের বেল্টের ভেতর অভিনব কায়দায় লুকানো ৭টি সোনার বিস্কুট পাওয়া যায়।

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া বলেন, জব্দ সোনার গ্রেড ও ওজন  জেলা জুয়েলারি সমিতি কর্তৃক পরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা করার পর জব্দ সোনা ও অর্থ জেলা ট্রেজারিতে জমা করার বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান অধিনায়ক।

উল্লেখ্য, এর মাত্র ১০ দিন আগে গত ১০ জুন সোনামসজিদ আইসিপি দিয়ে ভারতে যাবার সময় ৪টি সোনার বিস্কুটসহ আরেক বাংলাদেশিকে গ্রেপ্তার করে বিজিবি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS