ভিডিও

ফুলবাড়ী পৌরসভার ৪০ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০৬:০৯ বিকাল
আপডেট: জুন ২৬, ২০২৪, ০৬:০৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : নতুন কোন কর আরোপ ছাড়াই দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের ৩৯ কোটি ৮৯ লাখ ৯৪ হাজার ৫৩৬ টাকার বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র আলহাজ মাহমুদুল আলম লিটন। আজ বুধবার (২৬ জুন) বেলা ১২টায় পৌরসভা মিলায়নতনে উম্মুক্ত বাজেট ঘোষণা করেন তিনি।

নতুন অর্থবছরের বাজেটে পৌরসভার নিজস্ব রাজস্ব আয় ৬ কোটি ৫৯ লাখ ৩৪ হাজার ৫৩৬টাকা ও উন্নয়ন খাত থেকে আয় ৩৩ কোটি ৩০ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।

পৌর মেয়র বলেন, ২০২০ ও ২০২১ সালের করোনা প্রাদুর্ভাবে গত ২০২২-২৩ ও ২০২৩-২৪ অর্থবছরে বিশ্ব মন্দা সৃষ্টি হয়। ফলে পৌরসভার রাজস্ব আয় কমে আসে, একইসাথে সরকারের উন্নয়ন প্রকল্পে অর্থ বরাদ্দ সীমিত করা হয়, তাই আশানুরুপ উন্নয়ন হয়নি। আগামী অর্থবছরে সরকারের নতুন প্রকল্প ও অর্থ বরাদ্দ বৃদ্ধি পাবে এতে আশানুরুপ উন্নয়ন হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে পৌর মেয়র মাহমুদ আলম লিটনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পৌর প্যানেল মেয়র ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর মামুনুর রশিদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম ডাবলু, পৌর কাউন্সিলর হারান দত্ত। বাজেটের বিভিন্ন দিক নিয়ে প্রশ্ন ও পরামর্শমূলক বক্তব্য রাখেন, (অব.) সিভিল সার্জন, ডা. আব্দুল হাশমি, এড. সাহাজাহান সরকার, সাংবাদিক রজব আলী ও আফজাল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌর নির্বাহী অফিসার সৈয়দ মোহাম্মদ আলী মিরু, পৌর নির্বাহী প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী, পৌর কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ, মমতাজুর রহমান পারভেজ, সৈয়দ সামিউল ইসলাম সোহেলসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, সুধিজন ও সাংবাদিকরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS