ভিডিও

গাইবান্ধার সাদুল্লাপুরে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

প্রকাশিত: জুলাই ০৪, ২০২৪, ০৬:৩৭ বিকাল
আপডেট: জুলাই ০৪, ২০২৪, ০৬:৩৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ফরিদপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুনকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। একইসাথে কারণ দর্শানোরও নোটিশ দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (৪ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. কাওছার হাবীব।

এর আগে গত রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত ফরিদপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুনকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করেছেন।

এই প্রজ্ঞাপন বলা হয়- স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৫১ (১) ধারা লঙ্ঘন করে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত, সাদুল্লাপুরে সোলেনামা সম্পাদন করার পরিপ্রেক্ষিতে ইউনিয়ন পরিষদের রেকর্ডীয় সম্পতি ব্যক্তিগত সম্পতি হিসেবে বিজ্ঞ আদালত কর্তৃক রায় ও ডিগ্রি প্রদান করায় পরিষদের স্বার্থহানী প্রমাণিত হয়েছে। যেহেতু আব্দুল্লাহ আল মামুন কর্তৃক সংঘটিতমূলক অপরাধ কার্যক্রম ইউনিয়ন পরিষদ জনস্বার্থে পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনে তাকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এ বিষয়ে ফরিদপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) অভিযুক্ত চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন বলেন, একটি মামলায় আমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ সংক্রান্ত ১০ কার্যদিবসের মধ্যে জবাব দিতে হবে।

সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. কাওছার হাবীব বলেন, ফরিদপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুনকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS