ভিডিও

কমপ্লিট শাটডাউনে খুলনার শিববাড়ি অবরোধ, বিজিবি মোতায়েন

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০২:১৮ দুপুর
আপডেট: জুলাই ১৮, ২০২৪, ০২:১৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: কমপ্লিট শাটডাউনে খুলনার শিববাড়ি মোড়ে অবরোধ করছেন বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকে শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। অবরোধের কারণে শিববাড়ি মোড়ে খুলনা-যশোর মহাসড়ক, শিববাড়ি থেকে সোনাডাঙ্গা, ময়লাপোতা, রূপসা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে কমপ্লিট শাটডাউনে খুলনায় বিজিবি মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে মাঠে রয়েছে পুলিশ। শিববাড়ি মোড়ে পুলিশের সাঁজোয়া যান রয়েছে।

বিক্ষোভে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ‘কোটা দিয়ে বৈষম্য নয়, বৈষম্যমুক্ত দেশ চাই’, ‘আমার সোনার বাংলায় কোটা প্রথার ঠাঁই নাই’, ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, ‘শিক্ষার্থীদের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগানে সড়কপথ প্রকম্পিত করে তোলে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের যৌক্তিক দাবিতে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে আসছি। অথচ দেশের বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। হত্যা করা হয়েছে আন্দোলরত শিক্ষার্থীদের। এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ ছাড়া হামলায় আমাদের অনেক ভাই ও বোন আহত হয়েছেন। তাদের রক্ত ঝরেছে। এ ঘটনায় বিচারের দাবি জানাই।

শিক্ষার্থীরা আরও বলেন, আমরা চাকরিতে সব কোটা বৈষম্যের অবসান চাই। কোটা বৈষম্যের অবসান হলে আমরা রাজপথ ছাড়ব। এ দেশের ছাত্রসমাজের কোনো আন্দোলনে নেমে ফিরে যাওয়ার নজির নেই, এবারও আমরা খালি হাতে ফিরে যাব না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবি আদায় হলেই আমরা ঘরে ফিরে যাব।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS