ভিডিও

আন্দোলনকারী-পুলিশের সংঘর্ষে চট্টগ্রামে রণক্ষেত্র, আটক ১

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০৩:০৮ দুপুর
আপডেট: জুলাই ১৮, ২০২৪, ০৩:০৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: চট্টগ্রামে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।  সংঘর্ষে অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের অনেককে নগরীর একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়েছে। এসময় এক কলেজছাত্রকে আটক করেছে পুলিশ।

পুলিশের দাবি, ছাত্রশিবির সন্দেহে তাকে আটক করা হয়েছে। আটক ওই ছাত্রের নাম নাজমুল হাসান (২৫)। তিনি সরকারি সিটি কলেজের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে সংঘর্ষ শুরু হয়। পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে আন্দোলনকারীদের।

জানা গেছে, সকাল ১০টা থেকে নতুন ব্রিজ এলাকায় অবস্থান নেয় আন্দোলনকারীরা। এসময় তারা বিভিন্ন স্লোগান দিয়ে সড়ক অবরোধের চেষ্টা করে। এতেই পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

এদিকে কোটা আন্দোলনকারীদের ঘোষিত ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে চট্টগ্রাম নগরের দূরপাল্লার কোনো গাড়ি চলছে না।

নতুন ব্রিজ এলাকায় ঘটনাস্থলে থাকা এডিসি আশরাফুল করিম জানান, ‘এখানে (নতুন ব্রিজ) ছাত্র শিবিরের ছেলেদের সংঘবদ্ধ হওয়ার তথ্য পেয়েছি। তাদের প্রতিহত করার জন্য আমরা মাঠে নেমেছি। একজনকে আটক করা হয়েছে। প্রচুর সংখ্যক বিজিবি এবং পুলিশ সদস্য মাঠে রয়েছে। বিজিবির তিনটি রায়ট কার এবং দুই প্লাটুন বিজিবি মাঠে নেমেছে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS