ভিডিও

পাবনার বেড়ার হুরাসাগরপারের পোর্ট এলাকাজুড়ে প্রতিদিন হাজারো মানুষের ভিড়

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৭:৫১ বিকাল
আপডেট: জুলাই ২৬, ২০২৪, ০৭:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

বেড়া (পাবনা) প্রতিনিধি : বেড়া পৌর এলাকার হুরাসাগরপারের পোর্ট এলাকায় ঘুরতে প্রায় প্রতিদিনই বিভিন্ন স্থান থেকে আসছে হাজারো মানুষ। তবে সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবারে অনেকেই পরিবার নিয়ে ঘুরতে আসায় ভিড় বেশি হয়ে থাকে। বর্ষায় হুরাসাগর নদে পানি বেড়ে যাওয়ায় ইঞ্জিন চালিত নৌকায় করে আনন্দ উপভোগ করছেন ভ্রমণ পিপাসুরা।

বর্তমানে পোর্ট এলাকায় শিশুদের বিনোদনের জন্য যোগ হয়েছে নাগরদোলা, প্যাডেলবোর্ড, ট্রাম্পপোলিং, স্লিপারসহ বিভিন্ন ধরনের রাইডস। এতে এলাকার শিশুদের মানসিক বিকাশ ঘটছে বলে অনেকেই মনে করছেন। এছাড়াও নদের উপর নির্মিত হয়েছে ‘ভাসমান ফুচকা বাড়ি’ নামে এক রেস্তোরা।

পানি উন্নয়ন বোর্ড(পাউবো) ও এলাকাবাসী জানায়, বেড়া নৌ বন্দর পুনরুজ্জীবিত প্রকল্পের আওতায় ২০০৬ সালে পাউবো বেড়া পৌর এলাকার ডাকবাংলোর পাশে বিশাল নৌ ঘাট নির্মাণ করে। নানা জটিলতার মুখে এক পর্যায়ে পাউবো নৌবন্দর পুনরুজ্জীবিত প্রকল্পটি বাতিল করে। ফলে বাঁধানো ঘাটের অংশটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে এবং নাম হয় ‘পোর্ট’। ভালো যোগাযোগ ব্যবস্থার থাকায় স্থানটি ভ্রমণের আদর্শ জায়গা হিসেবে গড়ে ওঠে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, হুরাসাগরপারের পোর্ট এলাকায় বর্তমানে মানুষের প্রচন্ড ভিড়। এলাকার মাঝখানে রাস্তা আর দুধারে বসেছে খাবার ও বাচ্চাদের খেলনার দোকান। তাতে সড়কে কিছুটা যানজট সৃষ্টি হলেও সেটাকে আমলে না নিয়েই চলাচল করছেন সকলে।

নদের উপর নির্মিত ‘ভাসমান ফুচকা বাড়ী’ রেস্তোরা এখানকার আরেকটি আকর্ষণ। সেখানে বসার জন্য রয়েছে কাঠের তৈরি মাচা, আছে সারি সারি চেয়ার। ঘুরতে আসা মানুষের অনেককেই সেখানে বসে নদের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগসহ মুখরোচক এসব খাবারের স্বাদ নিতে দেখা যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS