ভিডিও

বগুড়ার ধুনটে ইউপি সদস্যর বিরুদ্ধে সরকারি জায়গায় দোকান নির্মাণের অভিযোগ

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০৮:১৪ রাত
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ০৮:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল বাছেদ বাটুল ও তার পরিবারে লোকজনের বিরুদ্ধে সরকারি জলাশয়ের জায়গা দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় সরকারি ওই জলাশয়ের ইজারাদারের অংশীদার ইব্রাহীম হোসেন বাদি হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নিমগাছি ইউনিয়নের নাংলু গ্রামে আইওর দিঘি নামে সাড়ে ৩ একর আয়তনের একটি সরকারি জলাশয় রয়েছে। জলাশয়টি উপজেলা পরিষদ থেকে বার্ষিক ইজারা বন্দোবস্ত দেওয়া হয়।

জলাশয়ের দক্ষিণ-পশ্চিম কোনে পাড়ের প্রায় ৩৩ শতক জায়গা দখল নিয়েছে ইউপি সদস্য নাংলু গ্রামের আব্দুল বাছেদ বাটুল ও তার পরিবারের লোকজন। তারা সেখানে প্রায় ১০ বছর ধরে আধাপাকা দোকান ঘর নির্মান করে ব্যবসা করছে। এদিকে জলাশয়ের পাড় দখল করে দোকান ঘর নির্মাণ করায় মাছ চাষ ব্যহত হচ্ছে।

ফলে জলাশয় ইজারাদারের অংশীদার নাংলু গ্রামের ইব্রাহীম হোসেন ২৮ জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন। ওই অভিযোগে আব্দুল বাছেদ বাটুল ও তার বাবা আমজাদ হোসেন সহ ৪ জনকে আসামি করা হয়েছে।

এ বিষয়ে ইউপি সদস্য আব্দুল বাছেদ বাটুল বলেন, আমার নিজস্ব জায়গার সাথে জলাশয়ের পরিত্যক্ত জায়গার কিছু অংশে দোকান ঘর নির্মান করা হয়েছে। উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সনিতা নাছরিন বলেন, জলাশয়ের জায়গা দখল করে দোকান নির্মাণের অভিযোগের সত্যতা রয়েছে।

ইউপি সদস্যকে জায়গার দখল ছেড়ে দিতে বলেও কোন কাজ হয়নি। তাই উপজেলা প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়েছে।

ধুনট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নুরুল আমিন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সরকারি জলাশয়ের জায়গা পরিমাপ করে অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS