ভিডিও

চট্টগ্রামে বঙ্গবন্ধু শিল্পনগর থেকে মায়া হরিণ উদ্ধার

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৯:২৭ রাত
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০৯:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: চট্টগ্রামের মিরসরাইয়ের বঙ্গবন্ধু শিল্পনগর থেকে আহত অবস্থায় একটি মায়া হরিণ উদ্ধার করা হয়েছে। বুধবার (৩১ জুলাই) বিকেলে হরিণটি উদ্ধার করেছে উপকূলীয় বনবিভাগ। 

খোঁজ নিয়ে জানা গেছে, বঙ্গবন্ধু শিল্পনগরের প্যারাসুট কারখানা নিকটবর্তী ইছাখালী স্লুইসগেট এলাকার একটি ডোবায় কয়েকটি কুকুরের হামলায় আহত অবস্থায় পড়েছিল ৪-৫ বছরের মায়া হরিণটি। বন বিভাগের বামনসুন্দর বনবিট কর্মীরা খবর পেয়ে হরিণটি উদ্ধার করে উপজেলা সদরের প্রাণিসম্পদ কার্যালয়ে নিয়ে আসে।

উদ্ধারকারী বনবিটকর্মী মাঈন উদ্দিন জানায় হরিণটির বয়স ৪-৫ বছর হতে পারে। সাইজে বেশ বড়সড়। ওজনে প্রায় ৩০-৪০ কেজি হতে পারে। দেখতে খুবই মায়াবী তবে শারীরিক অবস্থায় সুস্থ হয়ে উঠার সম্ভাবনা রয়েছে মনে হয়।

এ বিষয়ে উপকূলীয় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা আব্দুল গফুর মোল্লা জানান, আহত অবস্থায় হরিণটি উদ্ধার করা হয়েছে। এরপর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে হরিণটির বিষয়ে অবহিত করেছি। চিকিৎসা শেষে তাকে জেলা বন বিভাগের পরামর্শক্রমে সাফারি পার্কে অবমুক্ত করা হবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS