ভিডিও

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

প্রকাশিত: আগস্ট ০২, ২০২৪, ০৬:০৫ বিকাল
আপডেট: আগস্ট ০২, ২০২৪, ০৬:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কোটা আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে এবং নয় দফা দাবিতে টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল করেছে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা।
 
শুক্রবার (২ আগস্ট) জুম্মার নামাজের পর শহরের সাবালিয়া থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাঙ্গাইল  প্রেসক্লাবের সমানে এসে সমাবেশ করে। পরে তারা বিকেল সাড়ে ৩ টার দিকে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কের শহর বাইপাস নগর জালফৈ এলাকায় অবরোধ করে বিক্ষোভ করে।
 
শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে 'ভুয়া ভুয়া' শ্লোগান দেয়। পুলিশ এসময় নিরাপদ দূরত্বে অবস্থান নেয়। পরে  শিক্ষার্থীরা ঘন্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে রাখে। এতে মহাসড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। 
 
এসময় ভোগান্তিতে পড়ে চালক ও যাত্রীরা। সাড়ে ৪ টার দিকে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি শেষ করে মহাসড়ক ছেড়ে চলে যান। পরে উভয় পাশে যানচলাচল স্বাভাবিক হয়। 
 
টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরফুদ্দিন জানান, পুলিশ অতি ধৈর্য সহকারে দায়িত্ব পালন করেছে। শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করে ফিরে গেছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS