ভিডিও

লালমনিরহাটে বিজিবির সংবাদ সম্মেলন

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ১১:২৭ রাত
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ১২:২৫ রাত
আমাদেরকে ফলো করুন

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সীমান্ত এলাকায় সনাতন ধর্মাবলম্বী জড়ো হওয়া নিয়ে বিজিবির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়। আজ শনিবার (১০ আগস্ট) বিকেলে উপজেলা গোতামারী (ডিএনএসসি) উচ্চ বিদ্যালয় মাঠে লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবর) উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন হাতীবান্ধা উপজেলার নির্বাহী অফিসার আতিকুল ইসলাম, গোতামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোনাব্বেরুল হক মোনা ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টানে সভাপতি অশ্বনী কুমার বসুনিয়া।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লালমনিরহাট ব্যাটালিয়নের ১৫ বিজিবির অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ। তিনি তার বক্তব্যে বলেন, গত শুক্রবার বেলা ১১টার দিকে এ উপজেলার উত্তর গোতামারী শশ্মানঘাট গ্রাম সীমান্তে হঠাৎ করে মাঝবয়সী ৫০ হতে ৬০ জন ছেলে জড়ো হয়।

পরে সংবাদ পেয়ে বিজিবির দইখাওয়া বিজিবি কমান্ডার ঘটনাস্থলে গিয়ে স্থানীয় জনগণের সহায়তায় তাদেরকে বুঝিয়ে সীমান্ত এলাকা থেকে ফেরত নিয়ে আসার চেষ্টা করে। ক্রমান্বয়ে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা এবং পার্শ্ববর্তী অন্যান্য উপজেলা ও জেলাসমূহ হতে ৫শ’ হতে ৬শ’ জন সনাতন ধর্মাবলম্বী লোকজন অল্পসময়ে সীমান্তে জড়ো হতে শুরু করে।

এদের মধ্যে ২শ’ হতে আড়াইশ’ জন ওই সীমান্তের জিরো পয়েন্টের খরপো নদীতে অবস্থান নেয়। এসময় বিজিবি জনবল বৃদ্ধি করে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতিকে সাথে নিয়ে আগত লোকজন যেন জিরো পয়েন্ট অতিক্রম না করে সে বিষয়টি তাদের মধ্যে সচেতনতা সৃষ্টি করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS