ভিডিও

দিনাজপুরের চিরিরবন্দরে গ্রামের বাড়িতে দাফন পুলিশের গুলিতে নিহত সুমনের পরিবার শোকে স্তব্ধ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৫:৩২ বিকাল
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ০৫:৩২ বিকাল
আমাদেরকে ফলো করুন

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি : পরিবারের সদস্যদের মুখে একটু হাসি ও স্বচ্ছলতার জন্য আশুলিয়ায় কাজের সন্ধ্যানে গিয়ে বৈষম্যবিরোধী আন্দালনকারীদের কর্মসূচিতে পুলিশের গুলিতে নিহত সুমন পাটোয়ারীর (২০) বাড়িতে চলছে শোকের মাতম। সন্তানকে হারিয়ে শোকে স্তব্ধ পিতা-মাতাসহ স্বজনেরা। নিহত সুমনের গ্রামের বাড়ি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার অমরপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের ২নং ওয়ার্ডের দক্ষিণপাড়ায় এবং মো. ওমর ফারুকের ছেলে।

জানা গেছে, পারিবারিক অভাব ও দরিদ্র্যতার কারণে সুমন চতুর্থ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন। এরপর স্থানীয় মাদ্রাসায় পড়াশুনা করে কোরআনে হাফেজ হন। করতেন স্থানীয় মসজিদে ইমামতি। এতে যা আয় হয় তা দিয়ে সংসারের খরচ নির্বাহ করা দুষ্কর হয়ে পড়ে। তাই সংসারের স্বচ্ছলতা এবং পিতামাতার মুখে হাসি ফোটাতে বাধ্য হয়ে ছুটে যান ঢাকার আশুলিয়ায়।

সেখানে সুমন একটি গার্মেন্টসে কাজ করতেন। থাকতেন ভাড়া বাড়িতে। গত ৫ আগস্ট বিকেল ৩টায় সুমন কয়েকজন বন্ধু মিলে বাইরে বের হন। ওইদিনই বিকেল ৪টার দিকে বৈষম্যবিরোধী আন্দালনকারীদের কর্মসূচিতে পুলিশ গুলি ছুঁড়লে সেখান থেকে সুমনের অন্য বন্ধুরা দৌড়ে পালিয়ে যায়। কিন্তু সুমন পালাতে পারেননি। পুলিশের ছোড়া গুলি সুমনের মাথায় লেগে ঘটনাস্থলেই মারা যায়।

গত ৬ আগস্ট বেলা ১১টায় চিরিরবন্দর উপজেলার অমরপুর ইউনিয়নের শান্তিরবাজারের লক্ষ্মীপুর গ্রামের বাড়িতে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। উপার্জনক্ষম ছেলেকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন পিতামাতা। সুমনের পিতা মো. ওমর ফারুক কান্নাজড়িত কন্ঠে জানান, ছেলে আমাদের পরিবারের একটু সুখের আশায় আশুলিয়ায় কাজের সন্ধানে যায়। কিন্তু সেই সুখ আর আমাদের কপালে সইলো না। সে আমাদের মাঝে অক্ষত অবস্থায় বাড়িতে ফিরে আসল না।

এলো তার লাশ। মর্মান্তিক এমন মৃত্যুতে শোকে স্তব্ধ পুরো পরিবার। এ ঘটনায় পুরো এলাকায় নেমে আসে শোকের ছায়া। এদিকে উপজেলার বৈষম্যবিরোধী আন্দোলনকারী ছাত্র সমন্বয়কেরা উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নাম পরিবর্তন করে শহীদ সুমন মিনি স্টেডিয়াম রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS