ভিডিও

নরসিংদীতে সাংবাদিককে গুলি করে হত্যাচেষ্টা

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৫:৪৪ বিকাল
আপডেট: আগস্ট ১৩, ২০২৪, ০৫:৪৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  নরসিংদীর রায়পুরায় সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছেন মো. মনিরুজ্জামান মনির (৪০) নামে এক সাংবাদিক।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুর ১২টার দিকে শহরের শ্রীরামপুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

মনিরুজ্জামান মনির দৈনিক দেশ রূপান্তর পত্রিকার রায়পুরা উপজেলা প্রতিনিধি। তিনি রায়পুরা রিপোর্টার্স ক্লাবের সভাপতির দায়িত্বে রয়েছেন। উপজেলার মেথিকান্দা গ্রামের নুর মোহাম্মদের ছেলে তিনি।

স্থানীয়রা জানায়, উপজেলার মেথিকান্দা এলাকার লেয়াকত আলী ওরফে লইক্কা মিস্ত্রি ও হযরত আলী ওরফে হরজু সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। লেয়াকত আলী সাংবাদিক মনিরুজ্জামান মনিরের দাদা হন। পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুপুরে মনির শ্রীরামপুর বাজার থেকে পেশাগত দায়িত্ব পালন শেষে উপজেলা পরিষদে ফিরছিলেন। এসময় শ্রীরামপুর বাজারের পাশে পূর্ব থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তার ওপর হামলা করে। এসময় মনির আত্মরক্ষায় একটি দোকানে ঢুকে গেলে সেখান থেকে বের করে হাতুড়ি দিয়ে পিটিয়ে ও হাতে-পায়ে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে পাঠান। এ সময় রায়পুরা থানা পুলিশের কোনো তৎপরতা না থাকায় সার্বিক সহযোগিতা করেছে সেনা বাহিনীর সদস্যরা। সেনাবাহিনীর একটি দল হাসপাতালে গিয়ে আহত সাংবাদিক মনিরের খোঁজখবর নেন ও শহরে নিরাপত্তা জোরদার করেন।

সাংবাদিক মনিরুজ্জামান মনির বলেন, বাজারের এক ব্যবসায়ীর দোকানে চুরির ঘটনা খবর পেয়ে সেখানে সংবাদ সংগ্রহের জন্য যাই। ফেরার পথে শহীদ মিয়ার চালের দোকানের সামনে সন্ত্রাসীরা আমার ওপর গুলি করে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করে। তাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় তারা আমার ওপর ক্ষিপ্ত ছিল। এ জন্য তারা হামলা করেছে।

রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) রঞ্জন কুমার বর্মণ বলেন, সাংবাদিকের হাতে এবং পায়ে গুলি লেগেছে। মাথায়ও গুরুতর আঘাত আছে। আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

এ ঘটনায় নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাব, রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাব, রায়পুরা সাংবাদিক ফোরাম, রায়পুরা প্রেসক্লাবসহ নরসিংদী জেলা ও উপজেলার সাংবাদিক সংগঠনসহ নেতারা নিন্দা জানিয়েছেন। তারা অনতিবিলম্বে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS