ভিডিও

রংপুরের পীরগাছায় খালি প্লাস্টিক বোতলে মিলছে গাছ, শিক্ষার্থীরা খুশি

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৮:০২ রাত
আপডেট: আগস্ট ১৩, ২০২৪, ০৮:০২ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : পরিবেশ দূষণের ভয়াবহতা থেকে রক্ষা এবং আগামী প্রজন্মকে সচেতন করতে ব্যতিক্রমী আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন চলো স্বপ্ন ছুঁই। অব্যবহৃত প্লাস্টিক বোতল জমা দিলেই উপহার হিসেবে একটি করে গাছের চারা প্রদান করা হয়েছে উপজেলার কল্যাণী ইউনিয়নের কল্যাণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ শতাধিক শিক্ষার্থীর মাঝে।

আজ মঙ্গলবার (১৩ আগস্ট) সকালে ব্যাতিক্রমী এ আয়োজন করা হয় বিদ্যালয় চত্ত্বরে। ‘ইকো ট্রেড বাংলাদেশ’ নামে কর্মসূচির আওতায় প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা তৈরি করতে এ উদ্যোগ গ্রহণ করে ‘চলো স্বপ্ন ছুঁই সংগঠন। এসময় সহকারী শিক্ষা কর্মকর্তা আফজাল হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. সুফিয়া বেগম ও সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত শুক্রবার বিকেলে সংগঠনটি রংপুর শহরের মেডিকেল মোড় থেকে ধাপ পর্যন্ত রোড ডিভাইডারে তিন শতাধিক শোভাবর্ধনকারী বৃক্ষরোপণ করে। সংগঠনের স্বেচ্ছাসেবকরা একত্রিত হয়ে বৃক্ষরোপণের কাজ করেন। বৃক্ষরোপণ কর্মসূচির শ্লোগান ছিল ‘সবুজ রংপুর, নবপ্রাণ প্রকৃতি,’ যা প্রকৃতির প্রতি দায়িত্বশীলতা ও পরিবেশের প্রতি স্নেহ প্রদর্শনের একটি শক্তিশালী বার্তা প্রদান করে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা মো. মুহতাসিম আবশাদ জিসান বলেন, আমরা একটি বার্তা দিতে চেয়েছি প্লাস্টিকের ব্যবহার রোধ করা, গাছ লাগানো। মানুষকে প্লাস্টিক দূষণের ভয়াবহতা সম্পর্কে সচেতন করা। সংগঠনের সদস্যরা সবসময় সমাজের উন্নয়ন এবং পরিবেশের সুরক্ষায় নিবেদিত। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম চালিয়ে যাব।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS