ভিডিও

নাটোরের বাগাতিপাড়ায় দেয়ালে দেয়ালে শিক্ষার্থীদের শিল্পকর্ম

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আপডেট: আগস্ট ১৭, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় দেয়ালে দেয়ালে গ্রাফিতি, দেয়াল লিখন, ক্যালিগ্রাফি, পেইন্টিং করছেন শিক্ষার্থীরা। ছাত্র আন্দোলনের সফলতা, ত্যাগ ও আত্মাহুতির চিত্র স্মরণীয় করে রাখে দেয়ালে গ্রাফিতি আঁকছেন তারা।

গতকাল শুক্রবার সকালে বাগাতিপাড়া সরকারি কলেজ, বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালগুলোতে বিজয় উল্লাসের নানা চিত্র আঁকতে দেখা যায়। উপজেলার কোমলমতি ছাত্র-ছাত্রীদের নিপুণ হাতের তুলির ছোঁয়ায় প্রাণ ফিরে পাচ্ছে ইট-সিমেন্টের দেয়ালগুলো। পরিষ্কার-পরিচ্ছন্নতা, দেয়াল লিখন ও অঙ্কনের কাজ করে পরিবেশকে দৃষ্টিনন্দন করে উপস্থাপন করছেন তারা।

শিক্ষার্থী পুষ্প বলেন, ইতিহাসের সাক্ষী হিসেবে ২৪সালকে চিরস্মরণীয় করে রাখতে এই শিল্পকর্ম। আরেক শিক্ষার্থী স্বাধীন বলেন, বিজয়ের পর আনন্দ দেশব্যাপী ছড়িয়ে দিতে আমরা দেয়াল লিখনের কাজ হাতে নিয়েছি।

বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা আইভি রহমান বলেন, দলবেঁধে শিক্ষার্থীরা দেয়ালে দেয়ালে তুলে ধরেছেন আন্দোলনের নানা স্মৃতিপট, নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়, অসাম্প্রাদিক চেতনার বাংলাদেশের চিত্র। তিনি আরও বলেন, ছাত্র-জনতার আন্দোলনকে ঘিরে রক্তাক্ত জুলাইকে গ্রাফিতির মাধ্যমে দেয়ালে দেয়ালে ফুটিয়ে তুলছেন শিক্ষার্থীরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS