ভিডিও

পাবনার সাঁথিয়ায় হাট-বাজারে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৭:০৬ বিকাল
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ০১:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : সাঁথিয়া উপজেলার হাট-বাজারে ক্রেতা-বিক্রেতার কাছে থেকে অতিরিক্ত টোল আদায় করার অভিযোগ উঠেছে। ভূক্তভোগীরা সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করেও কোন প্রতিকার না পেয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েছে।

এলাকাবাসী জানান, উপজেলার মিয়াপুর-বনগ্রাম হাট, চতুরহাট কাশিনাথপুর হাট, আর-আতাইকুলার হাট, ধুলাউড়ির হাটে ইজারাদাররা ক্রেতা-বিক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত টোল আদায় করছে।

গতকাল শুক্রবার উপজেলার ধুলাউড়ি হাটে গিয়ে দেখা যায়, ইজারাদাররা তাদের লোকজন দিয়ে পেঁয়াজ হাট প্রতিমণ পেঁয়াজে থেকে আধা কেজি পেঁয়াজ ও ধান প্রতিমণে আধা কেজি করে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করেই অতিরিক্ত টোল আদায় করছে বলে দাবি করছেন ক্রেতা-বিক্রেতাসহ ভূক্তভোগীরা।

কয়েকজন পেঁয়াজ বিক্রেতা জানান, কাঁচা পেঁয়াজের সময় ১ কেজি ধলতা দেওয়াস্থলে ২ কেজি করে নিয়েছে। এখনও শুকনা পেঁয়াজ হাটে আনলে প্রতিমণে ১ কেজি করে ধলতা দিতে হচ্ছে।

এছাড়াও প্রতিমণে আধা কেজি টোল আদায় করছে হাটের ইজাদারের টুকড়ি বাহিনীরা। এ ব্যাপারে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মোখিক ও লিখিত অভিযোগ দেওয়ার পরও তারা একইভাবে অতিরিক্ত টোল আদায় করছে।

হাটের আরতৎদারা বলেন, প্রতি মণে সাড়ে ৬ টাকা করে খাজনা দিয়ে আসছি। আমাদের জানা নেই বিক্রেতার কাছে থেকে খাজনা নেওয়া যাবে কি না। তবে ইজারাদারের লোকজন পেঁয়াজ ও ধান হাট থেকে প্রতিমণে আধা কেজি করে অতিরিক্ত টোল আদায় করছে।

এ ব্যাপারে ধুলাউড়ি হাটের ইজাদার জরিফ আহম্মেদ জানান, আমরা সরকারি বিধি মোতাবেক খাজনা আদায় করছি। এছাড়াও তিনি বলে আমার পূর্বে যারা ইজারাদার ছিলেন তারা যে নিয়মে খাজনা আদায় করেছে আমার লোকজন সেই নিয়মে আদায় করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, লিখিত কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হত। তবে ইজারাদারের লোকজন সরকারি নিয়মানুযায়ী খাজনা আদায় না করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS