ভিডিও

বন্যার্ত মানুষের সহযোগিতায় ঢাকা আলিয়া মাদরাসা

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ১০:০২ রাত
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ১০:০২ রাত
আমাদেরকে ফলো করুন

বন্যার্ত মানুষকে সহযোগিতা করতে এগিয়ে এসেছে সরকারি মাদরাসা-ই আলিয়া ঢাকার শিক্ষার্থী ও শিক্ষকরা। গত কয়েকদিনের প্রচেষ্টায় ঢাকা আলিয়া মাদরাসার শিক্ষার্থীরা তিন চারশো পরিবারের জন্য শুকনো খাবার, ওষুধ ও কাপড় নিয়ে আজ রোববার (২৫ আগস্ট) সন্ধ্যায় লক্ষ্মীপুরের উদ্দেশ্য ঢাকা থেকে রওয়ানা দিয়েছে।

আজ রোববার (২৫ আগস্ট) সকাল থেকে বকশীবাজার আলিয়া মাদরাসার একাডেমিক ভবনের নিচে ত্রাণ কার্যক্রমের প্রস্তুতি নিতে দেখা গেছে। এ সময় এই কার্যক্রমের সঙ্গে যুক্ত শিক্ষার্থী রাকিবুল ইসলাম বলেন, ফেনী নোয়াখালী বন্যা কবলিত এলাকা এখন।

সারাদেশের মানুষ ঐক্যবদ্ধা হয়ে তাদের পাশে দাঁড়িয়েছে। এমন সময় ঐতিহ্যবাহী সরকারি মাদরাসা-ই আলিয়ার শিক্ষার্থীরা বসে থাকতে পারে না। তাই আমরাও গত কয়েকদিনে আমাদের ক্ষুদ্র প্রচেষ্টায় কয়েকশো পরিবারের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

এই মাদরাসার শিক্ষার্থীরা বলেন, যখন ধর্ম বর্ন নির্বিশেষে সবাই এগিয়ে আসছে, তখন কেউ বসে থাকতে পারে না। এই সংকট এক সময় কেটে যাবে। কিন্তু মানুষের এই ঐক্য থেকে যাবে। ছাত্র জনতার গণঅভ্যুত্থানের পাওয়া নতুন দেশ গড়ার কাজে এই ঐক্যই মূল শক্তি।

টানা ভারী বৃষ্টি ও বাঁধ খুলে দেওয়ায় ভারত থেকে নেমে আসা উজানের ঢলে দেশের ১২ জেলায় দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। এতে পানিবন্দি ও ক্ষতির মুখে পড়েছেন ৩৬ লাখ মানুষ। তৈরি হয়েছে মানবিক বিপর্যয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS