ভিডিও

শিক্ষার্থীদের চাপের মুখে পদত্যাগ করেছেন অধ্যক্ষ ও তার স্ত্রী

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৩:৪৩ দুপুর
আপডেট: আগস্ট ২৬, ২০২৪, ০৫:১৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: শিক্ষার্থীদের চাপের মুখে পদত্যাগ করেছেন নারায়ণগঞ্জের সোনারগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপু ও তার স্ত্রী গার্হস্থ্য অর্থনীতি বিষয়ের বিভাগীয় প্রধান দিল আফরোজা।

রোববার (২৫ আগস্ট) সকাল থেকে কলেজের অভ্যন্তরে শিক্ষার্থীরা অধ্যক্ষ ও তার স্ত্রীসহ চার জনের পদত্যাগের দাবিতে আন্দোলন করেন।

কলেজের প্রভাষক জুয়েল রানা ও অফিস সহকারী জাহাঙ্গীর হোসেনকে পদত্যাগ করতে আগামী ১৫দিন সময় বেঁধে দেওয়া হয়।

শিক্ষার্থীরা জানান, সোনারগাঁ সরকারি কলেজের শিক্ষার্থীরা শুক্রবার সকাল থেকে বিকেলে পর্যন্ত অধ্যক্ষ ও তার স্ত্রীর পদত্যাগসহ আট দফা দাবিতে কলেজের অভ্যন্তরে বিক্ষোভ করে। কলেজের আর্থিক অনিয়ম ও শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের কারণে তাদের স্বেচ্ছায় পদত্যাগ করতে বলা হয়েছে। তিনি পদত্যাগ না করার কারণে বিক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা তাকে অবরুদ্ধ করে পদত্যাগ করতে বাধ্য করেন। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান করে ছাত্রলীগ হামলা করলে তখনও তিনি শিক্ষার্থীদের পাশে ছিলেন না।

সোনারগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপু বলেন, শিক্ষার্থীদের চাপের মধ্যে বাধ্য হয়ে সাদা কাগজে কম্পিউটারে টাইপ করা কাগজে পদত্যাগ করলাম লিখে স্বাক্ষর করতে হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS