ভিডিও

পদ্মা নদী থেকে নিষিদ্ধ চায়না দুয়ারি জাল দিয়ে পোনা মাছ নিধন

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ১১:০২ রাত
আপডেট: আগস্ট ২৭, ২০২৪, ১২:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগরের গাজনার বিলের পর এবার পদ্মা নদী থেকে নিষিদ্ধ চায়না দুয়ারি জাল দিয়ে অবাধে পোনা ও মা মাছ নিধন করা হচ্ছে। এসব মাছ প্রকাশ্যে হাট-বাজারে বিক্রি করলেও দেখার কেউ নেই।

খোঁজ নিয়ে জানা যায়, চলতি বর্ষা মৌসুমে সুজানগরের পদ্মা নদীতে প্রচুর পরিমাণে টাটকিনি, সরপুঁটি এবং বেলেসহ বিভিন্ন প্রজাতির পোনা ও মা মাছের দেখা মিলছে। পদ্মাপাড়ের কতিপয় অসাধু মৎস্যজীবী ও মৎস্য শিকারিরা আশপাশের হাট-বাজার থেকে নিষিদ্ধ এ জাল কিনে নদী থেকে অবাধে মাছ নিধন করছে।

স্থানীয়রা বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন তদারকি নেই। অসাধু মৎস্যজীবীরা গত ৪/৫বছর হলো স্থানীয় বিল থেকে চায়না দুয়ারি জাল দিয়ে মাছ শিকার করলেও এবার পদ্মা নদী থেকেও নিষিদ্ধ ওই জাল দিয়ে পোনা ও মা মাছ নিধন করছে।

এতে শুষ্ক মৌসুমে নদীতে মাছের আকাল দেখা দিতে পারে বলে মনে করছেন এলাকার সচেতন মহল। এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা নূর কাজমীর জামান খান বলেন, মা ও পোনা মাছ নিধন বন্ধে নদীতে শিগগিরই অভিযান পরিচালনা করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS