ভিডিও

বগুড়া ইসলামিক স্টাডিজ গ্রুপের নির্বাচনী তফসিল নিয়ে ডিসিসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ১১:০০ রাত
আপডেট: আগস্ট ২৭, ২০২৪, ১১:০০ রাত
আমাদেরকে ফলো করুন

কোর্ট বগুড়া ইসলামিক স্টাডিজ গ্রুপের ঘোষিত নির্বাচনী তফসিল বে আইনী ও এক্তিয়ার বহির্ভূত মর্মে ঘোষনামুলক ডিক্রির প্রার্থনায় এর সভাপতি বগুড়ার জেলা প্রশাসকসহ ৫ জনকে বিবাদি করে বগুড়ার ১ম সিনিয়র সহকারী জজ আদালতে  মামলা দায়ের হয়েছে।

এই মামলার অপর ৪ জন বিবাদিরা হলেন বগুড়া ইসলামিক স্টাডিজ গ্রুপের সাবেক সম্পাদক মোঃ আব্দুল খালেক, নির্বাচন কমিটির আহবায়ক মোঃ আতোয়ার রহমান, নির্বাচন কমিটির সদস্য কে বি এম মুসা, ও মোঃ খবিরুল ইসলাম।

বগুড়া ইসলামিক স্টাডিজ গ্রুপের আজীবন সদস্য যথাক্রমে মোঃ মাহমুদুর রহমান,  অধ্যক্ষ মাওঃ মোঃ আবু নছর ইয়াহিয়া ও মোঃ আব্দুল হান্নান বাদি হয়ে ঘোষনামূলক ডিক্রির প্রার্থনায় এই মামলা দায়ের করেন।

মামলার আরজিতে  বাদিগণ উল্লেখ করেন যে, বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথার নিকটবর্তী বগুড়া জেলা পরিষদের ডাকবাংলো সংলগ্ন পশ্চিম ধারে নিজস্ব ভবনে ওই সংস্থার অফিস অবস্থিত। ওই সংস্থা পরিচালনার জন্য একটি গঠনতন্ত্র আছে। কমিটির মেয়াদ ৩ বছর উল্লেখ আছে।

ওই কমিটির মেয়াদ গত ৭ জুলাই উত্তীর্ণ হয়েছে। বগুড়া ইসলামিক স্টাডিজ গ্রুপ এর নির্বচন পরিচালনার জন্য ৩ হতে  ৫ নম্বর বিবাদিগণের গঠিত নির্বাচনী কমিটি কতৃক গত ২৫ জুন প্রকাশিত নির্বাচনী তফসিল এবং ২০ আগস্ট পত্রিকায় প্রকাশিত সংশোধিত নির্বাচনী তফসিল বেআইনী, এখিতিয়ার বহির্ভুত এবং তা বাদিগণের উপর বাধ্যকর নয় মর্মে এই ঘোষণামূলক ডিক্রির প্রার্থনায় মামলটি হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS