ভিডিও

ভারতে বসে শেখ হাসিনার রাজনৈতিক মন্তব্য করতে পারা অবন্ধুসুলভ আচরণ : ড. ইউনূস

প্রকাশিত: সেপ্টেম্বর ০৫, ২০২৪, ০৩:৪৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৬, ২০২৪, ০১:০১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, বাংলাদেশ শেখ হাসিনাকে ফেরত চাইবে। তার আগ পর্যন্ত ভারতে তার মুখ বন্ধ রাখতে হবে। ভারতে বসে শেখ হাসিনার রাজনৈতিক মন্তব্য করতে পারা ‘অবন্ধুসুলভ আচরণ’ বলে উল্লেখ করে প্রধান উপদেষ্টা বলেন, এটি ঢাকা-নয়াদিল্লি সম্পর্কে ‘অস্বস্তি’ তৈরি করছে।

ঢাকা থেকে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই’কে দেওয়া এক সাক্ষাৎকারে ড. ইউনূস বলেন, আরও বলেন, বাংলাদেশ যতদিন না শেখ হাসিনাকে ফেরত চাইবে, ততদিন যদি ভারত তাকে রাখতে চায়, তাহলে শর্ত হতে হবে, তার মুখ বন্ধ থাকবে। প্রধান উপদেষ্টা বলেন, আমরা দৃঢ়ভাবে বলেছি, তাকে (শেখ হাসিনা) চুপ থাকতে হবে, তাকে সেখানে (ভারত) আশ্রয় দেওয়া হয়েছে এবং তিনি সেখান থেকে প্রচারণা চালাচ্ছেন। এমন নয় যে, তিনি স্বাভাবিক নিয়মেই সেখানে গেছেন। জনগণের অভ্যুত্থান ও জনরোষের কারণে তিনি পালিয়ে গেছেন। ড. ইউনূস বলেন, ভারতে বসে তিনি (শেখ হাসিনা) কথা বলছেন এবং নির্দেশনা দিচ্ছেন, এটি কেউ পছন্দ করছে না, এটি আমাদের জন্য ভালো নয়, ভারতের জন্যেও নয়। এ নিয়ে অস্বস্তি রয়েছে।

এ সময় প্রধান উপদেষ্টা জোর দিয়ে বলেছেন, শেখ হাসিনাকে বাংলাদেশে ফিরিয়ে এনে সবার সামনে বিচার করতে হবে। তিনি আরও বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন একেবারে তলানিতে রয়েছে। এটিকে উন্নত করতে হলে একসঙ্গে কাজ করতে হবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS