ভিডিও

ম্যাচ সেরা লিটন আর সিরিজ সেরা মিরাজ

প্রকাশিত: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ০৫:০১ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ১০:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : প্রথম টেস্টে ১০ ইউকেটে জয়ের পর রাওয়ালপিন্ডির দ্বিতীয় টেস্টেও পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। এতে প্রথমবারের মতো পাকিস্তানকে বাংলাওয়াশ করেছে টাইগাররা। এই জয়ে পাকিস্তানিদের বিপক্ষে প্রথমবার টেস্ট সিরিজ জয়ও নিশ্চিত করে বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের জয়টি একরকম অবিশ্বাস্য ছিল। প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়েছিল নাজমুল হোসেন শান্তর দল। এরপর ধ্বংসস্তূপে দাঁড়িয়ে অসাধারণ সেঞ্চুরি করেন লিটন দাস। ১৩৮ রানের দুর্দান্ত ইনিংসে খেলেন। এতে মাত্র প্রথম ইনিংসে মাত্র ১২ রানে এগিয়ে থাকতে পারে পাকিস্তান। ম্যাচের পর সেই অসাধারণ কীর্তির স্বীকৃতি পেয়েছেন লিটন। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন এই টাইগার ব্যাটার। দ্বিতীয় ইনিংসে অবশ্য লিটনকে মাঠে নামতে হয়নি। তার আগেই বাংলাদেশের জয় নিশ্চিত করেছেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান।

এছাড়াও পাকিস্তানের বিপক্ষে ক্রিকেটের অসাধারণ প্রদর্শনী দেখিয়েছেন মেহেদী হাসান মিরাজ। দুই ম্যাচের সিরিজে ব্যাট হাতে করেছেন ১৫৫ রান। আর বল হাতে তুলে নিয়েছেন ১০ উইকেট। এতে সিরিজসেরা নির্বাচিত হয়েছেন এই টাইগার অলরাউন্ডার। দ্বিতীয় টেস্টে বাংলাদেশের জয়টি একরকম অবিশ্বাস্য ছিল। প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়েছিল নাজমুল হোসেন শান্তর দল। এরপর লিটন দাসের সঙ্গে ১৫৬ রানের অনবদ্য এক জুটি করেন মিরাজ। তবে সেঞ্চুরি করতে আক্ষেপ নিয়ে ফিরতে হয় মিরাজকে। ৭৮ রানে আউট হয়ে যান তিনি।

তবে দ্বিতীয় ইনিংসে অবশ্য মিরাজকে মাঠে নামতে হয়নি। তার আগেই বাংলাদেশের জয় নিশ্চিত করেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। এই ইনিংসে উইকেটও পাননি ডানহাতি স্পিনার। তবে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৬১ রান খরচায় ৫ উইকেট শিকার করে রাওয়ালপিন্ডির অনার্সবোর্ডে নাম লেখান মিরাজ। এর আগে প্রথম টেস্টের দুই ইনিংস মিলিয়ে মোট ৫ উইকেট (১+৪) শিকার করেছিলেন মিরাজ। ওই টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে করেন ৭৭ রান। দ্বিতীয় ইনিংসে মিরাজ ব্যাটিংয়ে নামার আগেই জয় পায় বাংলাদেশ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS