ভিডিও

জয়ে ফিরল ফ্রান্স, গোল নেই এমবাপ্পের

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ১২:৫৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ১২:৫৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইতালির কাছে আগের ম্যাচে ৩-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর অবশ্য ঘুরে দাঁড়িয়েছে ফ্রান্স। বেলজিয়ামের বিপক্ষে আধিপত্য দেখিয়ে ম্যাচটা জিতেছে ২-০ গোলে। দুই অর্ধে গোল দুটি করেন দুই পিএসজি ফরোয়ার্ড রান্দাল কোলো মুয়ানি ও উসমান দেম্বেলে।

এই ম্যাচে এমবাপ্পেকে নিয়ে কৌশল বদলেছেন কোচ দেশম। ফ্রান্স অধিনায়ককে তিনি শুরুর একাদশে রাখেননি। এমবাপ্পেকে না দেখে ভক্তদের হয়তো মনে হয়েছিল, দ্বিতীয়ার্ধের শুরুর দিকে নামবেন তিনি। সেটিও দেখা গেলো না। রিয়াল মাদ্রিদের এই তারকাকে দেশম মাঠে নামিয়েছেন ৬৭ মিনিটে। ততক্ষণে ২-০ গোলে এগিয়ে ফ্রান্স। বাকি সময়ে কয়েকবার আক্রমণে গেলেও গোলের দেখা পাননি এমবাপ্পে। আগের দিনেও স্কোরশিটে নাম লেখাতে পারেননি তিনি। সব মিলিয়ে নেশন্স লিগে শুরুটা মোটেই ভালো হলো না এমবাপ্পের। শুরুতে ছন্দহীন থাকলেও ধীরে ধীরে গুছিয়ে নেয় ফ্রান্স। যার ফলও পেয়ে যায় ২৯ মিনিটে। লিড এনে দেন কোলো মুয়ানি। শুরুতে দেম্বেলের শট এক হাতে রুখে দিয়েছিলেন বেলজিয়ান গোলকিপার। সেই বল মুয়ানির সামনে পড়লে মুহূর্তেই জাল কাঁপান তিনি। দেম্বেলে শুরু থেকেই ছিলেন বিপজ্জনক। যার পুরস্কার অবশেষে পান ৫৭ মিনিটে। জটলার মধ্যে ডিফেন্ডারদের কাটিয়ে বোকা বানান বেজিয়ান গোলকিপারকে।

গ্রুপ এ২ তে অন্য ম্যাচে ইসরায়েলকে ২-১ গোলে হারায় ইতালি। এতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে তারা। আর ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ফ্রান্স।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS