ভিডিও

বিপিএলে মাইলফলক স্পর্শ তামিমের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৫:২৮ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৫:২৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দেশের প্রথম এবং সবমিলে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ছক্কার সেঞ্চুরি করলেন তামিম ইকবাল। বাঁহাতি এই ওপেনারের আগে এই রেকর্ড গড়েন ক্রিস গেইল।

৪৫ বলে ৭১ রানের ইনিংসে তামিম মেরেছেন চারটি ছক্কা। আর তাতেই দেশীয়দের মধ্যে প্রথম ব্যাটসম্যান হিসেবে বিপিএলে ১০০ ছক্কার মাইলফলক স্পর্শ করেন তামিম। ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার গেইল বিপিএলে ৫২ ইনিংসে ব্যাট করে ১৩৭টি ছক্কা হাঁকান। তামিম ১০৩টি ছক্কা হাঁকাতে খেলেছেন ৯৭ ইনিংস। 

বুধবার ঢাকার বিপক্ষে যখন তামিম দ্বিতীয় ছক্কাটি হাঁকান, তখনই ১০০ ছক্কার মাইলফলক স্পর্শ করেন তিনি। 

বিপিএলে ছক্কার দিকে দেশীয়দের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন ইমরুল কায়েস। ৯৭টি ছক্কা মেরেছেন তিনি। মুশফিকুর রহিমও ৯৭ ছক্কা মেরেছেন। আর ৯৫ ছক্কা মেরে তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন আরেক দেশীয় ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

তামিমের এই ঝড় সত্ত্বেও দুর্দান্ত ঢাকার বিপক্ষে ফরচুন বরিশালের স্কোর খুব বেশি বড় হবে না মনে হচ্ছিলো। তবে শেষ ওভারে হঠাৎ ঝড় তোলেন সাইফুদ্দিন। তার মাত্র ৬ বলে ২৩ রানের ওপর ভর করে ফরচুন বরিশালের স্কোর দাঁড়ালো ৬ উইকেট হারিয়ে ১৮৬ রানের।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS