ভিডিও

লিভারপুলের জয়ের রাতে রেকর্ড বুকে সালাহ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০১:৫১ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০১:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ব্রেন্টফোর্ডের বিপক্ষে লিভারপুলের ম্যাচটির অন্যতম আকর্ষণ ছিল মোহামেদ সালাহর ফেরা। জাতীয় দলের খেলা এবং চোট কাটিয়ে প্রায় ৬ সপ্তাহ পর লিভারপুলের হয়ে এদিন মাঠে নামেন তিনি। ম্যাচটি গোল-অ্যাসিস্টে রাঙিয়েছেন মিসরীয় তারকা। তার সঙ্গে নুনেজ, ম্যাক অ্যালিস্টার ও কোডি গ্যাকপোর গোলে ব্রেন্টফোর্ডকে ৪-১ গোলে হারিয়েছে লিভারপুল। মিসরের হয়ে আফ্রিকান কাপ অব নেশন্স খেলতে নেমে চোটে পড়েছিলেন সালাহ। এর পর চোট পরিচর্যা শেষে ফিরলেন অলরেড জার্সিতে।

যদিও ব্রেন্টফোর্ডের বিপক্ষে আজ প্রথম একাদশে ছিলেন না সালাহ। ম্যাচের ৪৪ মিনিটে জোটার চোটে বদলি হিসেবে মাঠে নামেন মিসরীয় তারকা। এর আগেই ম্যাচের ৩৫ মিনিটে লিভারপুলকে লিড এনে দেন ডারউইন নুনেজ। চলতি আসরে উরুগুয়ের দীর্ঘদেহী স্ট্রাইকারের এটি নবম গোল।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে গোল পেতে পারতেন সালাহ। কিন্তু বল নিয়ন্ত্রণে রাখতে না পারায় হাতছাড়া হয় সেই সুযোগ। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার যেন আরও বাড়ে অলরেডদের। ১০ মিনিটের মাথায় সালাহর চোখ ধাঁধানো পাসে ব্যবধান বাড়ান আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা ম্যাক অ্যালিস্টার। ৬৮ মিনিটে অলরেডদের স্কোরলাইন ৩-০ করেন সালাহ। এই গোল করেই ইতিহাসের পাতায় নাম লেখান মিসরীয় এই তারকা। এ নিয়ে প্রিমিয়ার লিগে ৩০টি ম্যাচে গোল ও অ্যাসিস্ট দুটিই করলেন সালাহ। তার সামনে আছেন অ্যালান শিয়ারার (৩১), থিয়েরি অঁরি (৩২) ও ওয়েইন রুনি (৩৬)।


তিন গোল খেয়ে একটি শোধ দেয় ব্রেন্টফোর্ড। তবে ৮৬ মিনিটে লুইস দিয়াজের অ্যাসিস্টে গ্যাকপো গোল উৎসবে যোগ দিলে অলরেডদের স্কোর হয় ৪-১। এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় লিভারপুলের শীর্ষস্থান আরও মজবুত হলো। ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে লিভারপুলই এখন সবার ওপরে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS