ভিডিও

নিশাম ঝড়ে রংপুরের রান পাহাড়

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৮:৪০ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৮:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আজ সোমবার (২৬ ফেব্রুয়ারি) চলতি বিপিএল’র প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নিশাম ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৫ রান সংগ্রহ করেছে রংপুর রাইডার্স।  

জিতলেই ফাইনাল হারলেই অপেক্ষা-এমন ম্যাচে চোটগ্রস্ত পেসার মুস্তাফিজুর রহমানের বদলি হিসেবে কুমিল্লা বিপিএলে অভিষেক ঘটিয়েছে অনূর্ধ্ব ১৯ এর সাড়া জাগানো পেসার রোহানাত দৌলা বর্ষণের। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে রংপুর রাইডার্সের হয়ে ঝড় তোলেন জেমস নিশাম। তাতে কুমিল্লাকে কঠিন চ্যালেঞ্জ দিয়েছে রংপুর। কুমিল্লা ভিক্টরিয়ান্স  এদিন ম্যাচ শুরু আগেই  চমক দেয় অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলা বর্ষণের অভিষেক ঘটিয়ে। বিস্ময় আরও বাড়ে যখন তার হাতেই প্রথম ওভারে বল তুলে দেয়া হয়। রনি তালুকদারকে প্রথম বলে ফুলটস দিয়ে চার খেয়ে শুরু হয় বর্ষণের ক্যারিয়ার।

তবে দ্বিতীয় বলেই উইকেট পেতে পারতেন তিনি। তার হঠাৎ লাফিয়ে ওঠা বল রনির ব্যাটের কানায় লেগে ক্যাচ উঠে গিয়েছিল। কিন্তু উইকেটকিপার লিটন দাস তা ধরতে পারেননি। দ্বিতীয় ওভারে বল করতে এসে তানভীর কুমিল্লাকে ব্রেকথ্রু দেন। রানের খাতা খোলার আগেই বিদায় নেন শামিম হোসেন। এরপর তৃতীয় ওভারে ফের বল করতে এসে বিপিএলে নিজের প্রথম উইকেট শিকার করেন বর্ষণ। ১৩ রান করা রনি তালুকদার লিটনের হাতে ধরা পড়েন। বেশিক্ষণ টেকেননি সাকিব আল হাসানও। ৯ বলে ৫ রান করে আন্দ্রে রাসেলের বলে বর্ষণের হাতে ধরা পড়েন সাকিব।

২৭ রানে ৩ উইকেট হারানো রংপুরের হাল ধরেন শেখ মেহেদী ও জেমস নিশাম। ২৬ বলে ৩৯ রান যোগ হয় এই জুটিতে। সুনীল নারিনের বলে রাসেলের হাতে ধরা পড়ার আগে ১৭ বলে ২ চার ও ১ ছয়ে ২২ রান করেন মেহেদী। পরের ৪ ওভারে ৩৮ রান যোগ করেন নিশাম ও নিকোলাস পুরান। এর মোষয়ে ৯ বলে ১৪ রান করা পুরান মুশফিক হাসানের বলে বিদায় নেন। ষষ্ঠ উইকেট জুটিতে নিশাম ও অধিনায়ক নুরুল হাসান সোহান মিলে ৫৩ রান যোগ করেন। নিশাম ঝড় তুললে সোহানও মেরে খেলার চেষ্টা করেন। ২৪ বলে ৪ চার ও ১ ছয়ে ৩০ রান করে রাসেলের শিকারে পরিণত হন সোহান।

শেষ ওভারেইও নিশাম ঝড় চলতে থাকে। মুশফিক হাসানের ওভারে ২৭ রান তোলেন তিনি। অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেও তার ব্যাটেই বড় সংগ্রহ পায় রংপুর। শেষ পর্যন্ত বল শেষ হয়ে যাওয়ায় ৪৯ বলে ৮ চার ও ৭ ছয়ে ৯৭ রানে অপরাজিত থেকে সেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে।

কুমিল্লার পক্ষে আন্দ্রে রাসেল ৪ ওভারে ৩৭ রান দিয়ে ২ উইকেট শিকার করেন। সুনীল নারিন ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ১টি উইকেট শিকার করেন। এছাড়া রোহানাত দৌলা  বর্ষণ, তানভীর ইসলাম ও মুশফিক হাসান ১টি করে উইকেট শিকার করেন। এদের মধ্যে মুশফিক ৪ ওভারে রান দিয়েছেন ৭২!



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS