ভিডিও

রিয়াল মাদ্রিদের ম্যানেজার হতে পেরে আমি খুবই খুশি : আনচেলত্তি

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ০১:২৩ দুপুর
আপডেট: মার্চ ২৫, ২০২৪, ০১:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপে হতাশার পর কোচের সন্ধানে ছিল ব্রাজিল। তাদের নজরে ছিলেন রিয়াল মাদ্রিদের ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি। রিয়ালে মেয়াদ শেষ হওয়ার দ্বারপ্রান্তে থাকা এই কোচ জানিয়েছিলেন, ব্রাজিলকে কোচিং করানোর স্বপ্ন তার। কিন্তু হুট করে গত ডিসেম্বরে চুক্তি নবায়ন করে রিয়ালেই থেকে যান তিনি।

আনচেলত্তিকে কোচ হিসেবে পাওয়ার ভালো সম্ভাবনা ছিল ব্রাজিলের সামনে। তার সঙ্গে যোগাযোগও করেছিল ফেডারেশন, একপ্রকার সমঝোতাও হয়েছিল দুপক্ষের মধ্যে। ৬৪ বছর বয়সী কোচ রিয়ালের সঙ্গে নতুন করে চুক্তি করার আগে ব্রাজিল কনফেডারেশনের তৎকালীন সভাপতি এডনালদো জানিয়েছিলেন, ব্রাজিলের নতুন কোচ হবেন আনচেলত্তি। জুনে রিয়ালের সঙ্গে চুক্তির মেয়াদ শেষে তিনি যোগ দেবেন ব্রাজিল শিবিরে। এডনালদোকে ‘কথা দিয়ে’ও আনচেলত্তি নতুন চুক্তি করে থেকে যান পুরনো ডেরায়! পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের কোচিং করানোর বাসনার পরও কেন এমনটি করেছিলেন তিনি? এ প্রসঙ্গে স্কাই নিউজকে আনচেলত্তি বলেন, ‘মাদ্রিদে আমার অনেক ভালো লাগে। ব্যাপারটা দারুণ। এই দলে থাকতে পেরে, রিয়াল মাদ্রিদের ম্যানেজার হতে পেরে আমি খুবই খুশি।’

লস ব্লাঙ্কোদের সঙ্গে ২০২৪ সালের জুন পর্যন্ত চুক্তির মেয়াদ ছিল আনচেলত্তির। সে চুক্তি আরও ২ বছর বাড়িয়ে নেয় দুপক্ষ। ফলে ২০২৬ সাল পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতে থাকছেন এ ইতালিয়ান কোচ। অবশ্য আনচেলত্তির মতো সফল কোচকে রিয়াল যে সহজে যেতে দেবে না, সেটা আগে থেকেই ছিল অনুমেয়। তার অধীনে পাঁচ মৌসুমে ১০ ট্রফি জিতেছে রিয়াল। এর মধ্যে ২টি করে চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ ও উয়েফা সুপার কাপ ও কোপা দেল রে ট্রফি। আর একটি করে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ। চলতি মৌসুমেও তার অধীনে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে লস ব্লাঙ্কোরা। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে দল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS