ভিডিও

লজ্জার হারের পর যা বললেন শান্ত

প্রকাশিত: মে ২২, ২০২৪, ১২:২৮ দুপুর
আপডেট: মে ২২, ২০২৪, ১২:২৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক কোন ম্যাচে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। কিন্তু র‌্যাঙ্কিংয়ের ১৯ নম্বর থাকা দলটির কাছে প্রথম ম্যাচেই লজ্জার হারের ইতিহাস গড়লো শান্তরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে টপ অর্ডারদের ব্যর্থতা সত্ত্বেও তাওহিদ হৃদয়ের অর্ধশত রানে ভর করে ১৫৩ রান সংগ্রহ করে টাইগাররা। তবুও বোলারদের ব্যর্থতায় ম্যাচটিতে ৫ উইকেটে হারে বাংলাদেশ। এমন হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত নিজেদের ব্যাটিং ব্যর্থতার কথা তুলে ধরেছেন। পাশাপাশি ব্যাটারদের এমন ব্যর্থতার জন্য কাঠগড়ায় তুলেছেন উইকেটকেও।

নাজমুল শান্ত বলেন, আমরা ভালো ব্যাট করিনি, মাঝের ওভারে বেশ কিছু উইকেট হারিয়েছি। যদিও দারুণ শুরু পেয়েছিলাম, তবে শেষটা ভালোভাবে করতে পারিনি। মাঝে উইকেট হারিয়ে না ফেললে আরও ২০ রান বেশি করতে পারতাম। তাহলে অন্যরকম হতে পারত ম্যাচটা। ভালো উইকেটে খেলতে না পারায় টপ অর্ডারদের পারফরম্যান্সে এমন দশা উল্লেখ করে শান্ত আরও বলেন, আমি এটাকে ভুলের পুনরাবৃত্তি মনে করি না। আমার মনে হয় আমরা ভালো উইকেটে খেলছি না। জিম্বাবুয়ে সিরিজেও ভালো উইকেটে খেলিনি। তবে এটা মানসিক ব্যাপার। আশা করি ব্যাটাররা ঘুরে দাঁড়াতে পারবে। (প্রবাসী বাংলাদেশিরা) হতাশ হয়ে ফিরে গেছেন, তার কারণ আমরা ভালো খেলিনি। সামনের ম্যাচে চেষ্টা করব যেন একটা ভালো খেলতে পারি।

ডেথ ওভারে পেসারদের পরিকল্পনা বাস্তবায়ন করতে না পারার আক্ষেপও ঝরেছে অধিনায়ক শান্তর কণ্ঠে। তিনি বলেন, আমাদের স্পিনাররা ভালো বোলিং করেছে। সবশেষ ২-৩ ওভারে আমাদের পেসাররা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি। আশা করছি পরের ম্যাচে তারা ঘুরে দাঁড়াবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS