ভিডিও

বরখাস্তই হলেন বার্সা কোচ জাভি

প্রকাশিত: মে ২৫, ২০২৪, ০১:৩১ দুপুর
আপডেট: মে ২৫, ২০২৪, ০৮:০০ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : অবশেষে গুঞ্জনই সত্যি হলো। লা লিগায় চলতি মৌসুমের শেষ ম্যাচের আগে বরখাস্ত হলেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ক্লাবটি। এছাড়া এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, সাবেক বায়ার্ন মিউনিখ কোচ হানসি ফ্লিকের সঙ্গে ইতোমধ্যে চুক্তি সেরে ফেলেছে কাতালানরা।

গত জানুয়ারিতে জাভি হার্নান্দেজ নিজেই ঘোষণা দিয়েছিলেন, এই মৌসুম শেষে বার্সেলোনা ছাড়বেন। তবে বার্সা প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তার থেকে যাওয়ার অনুরোধ ফেলতে পারেননি। গত এপ্রিলে দুজনকে সংবাদ সম্মেলনে দেখা যায় বেশ হাসিমুখে। সেখানে ছিলেন বার্সার স্পোর্টিং ডিরেক্টর ডেকোসহ বেশ কয়েকজন কর্মকর্তাও। সে সময় জানানো হয়, জাভি যাচ্ছেন না। আগের চুক্তি অনুযায়ী ২০২৫ সালের জুন পর্যন্ত দায়িত্ব পালন করবেন। কিন্তু সেই সিদ্ধান্ত নেওয়ার প্রায় তিন সপ্তাহ যেতেই বরখাস্ত করা হলো জাভিকে। বার্সেলোনা তাদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বলেছে, দুই পক্ষের আলোচনার ভিত্তিতে ২০২৪-২৫ মৌসুমে জাভির আর কোচ হিসেবে না থাকার বিষয়টি চূড়ান্ত হয়েছে। এই বৈঠকে জাভি ছাড়াও বার্সেলোনার গুরুত্বপূর্ণ কর্তাব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

বিবৃতিতে বলা হয়, ‘বার্সেলোনা জাভিকে কোচ হিসেবে তার কাজের জন্য ধন্যবাদ জানাচ্ছে। পাশাপাশি খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে অনবদ্য ক্যারিয়ারের জন্যও তাকে ধন্যবাদ দিচ্ছে। ভবিষ্যতে ভালো কিছুর জন্য জাভির জন্য শুভকামনা রইল।’আগামী রোববার সেভিয়ার বিপক্ষে খেলবে বার্সা, যা হতে যাচ্ছে চলতি মৌসুম এবং জাভির অধীনে শেষ ম্যাচ। শিগগিরই ক্লাবের নতুন কোচের বিষয়ে ঘোষণা দেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS