ভিডিও

আরও এক মৌসুম রিয়ালে থাকছেন লুকা মদ্রিচ

প্রকাশিত: জুন ০২, ২০২৪, ০২:৪৯ দুপুর
আপডেট: জুন ০২, ২০২৪, ০২:৪৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ক’দিন পরেই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হতে চলেছে ৩৮ বছর বয়সী লুকা মদ্রিচের। দলটির সোনালী সময়ের এই কাণ্ডারির পরবর্তী ভবিষ্যৎ কী, তা ছিল ধোঁয়াশায়। কিন্তু ফ্লোরেন্তিনো পেরেজের এক কথায় যেন সব জলের মতো পরিস্কার, সাদা জার্সিতে আরও এক মৌসুম দেখা যেতে পারে ক্রোয়েশিয়ান মিডফিল্ড মায়েস্ত্রোকে।

শনিবার (১ জুন) রিয়াল মাদ্রিদের জার্সিতে শেষ বারের মতো মাঠ ছেড়ে উঠে যাচ্ছিলেন টনি ক্রুস, বয়সে যিনি মদ্রিচের চেয়েও চার বছরের ছোট। ৫ মিনিটের জন্য বদলি হিসেবে নামেন ক্রোয়েশিয়ান তারকা। বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে সেই ম্যাচ দিয়ে ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে সাদা জার্সিধারীরা। এরপরই পেরেজ জানিয়েছেন, মদ্রিচ তাদের সঙ্গে আরও এক মৌসুম থাকছেন। ওয়েম্বলির ফাইনাল শেষে পেরেজ বলেছেন, ‘মনে হয় লুকা মদ্রিচ আমাদের সঙ্গে আরও এক মৌসুম থাকবে। আমি বিশ্বাস করি ও থাকবে।’

বরুশিয়া ম্যাচ দিয়ে ব্যক্তিগত ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন মদ্রিচ, প্লেয়ার হিসেবে যা যৌথভাবে সর্বোচ্চ। তার মতো ৬টি চ্যাম্পিয়ন্স লিগ জয়ের গৌরব আছে দানি কারভাহালের নামের পাশেও। রিয়াল মাদ্রিদে থেকেই সংখ্যাটাকে আরও বাড়ানোর সুযোগ পাচ্ছেন মদ্রিচ, সুযোগ তো লা লিগার ট্রফিসংখ্যা বাড়িয়ে নেয়ারও। এখন পর্যন্ত ৪টি লা লিগা জিতেছেন তিনি, সবশেষটি এসেছে চলতি বছর। পেরেজ মদ্রিচকে গুরুত্বসহকারে দেখলেও গত কয়েক মাস ধরে ম্যাচ-টাইম কম পাচ্ছেন ক্রোয়েশিয়ান তারকা। ফেলে ভালভার্দে, জুডে বেলিংহ্যাম, এদুয়ার্দো কামাভিঙ্গা, অরেলিন শোয়ামেনিদের মতো তরুণরাই হয়তো ‘বয়স্ক’ মদ্রিচের কম ম্যাচ-টাইম পাওয়ার কারণ। তবে তাকে যখন সুযোগ দেয়া হয়, পুরোটাই লুফে নিতে চেষ্টা করেন। ক্ষমতা রাখেন এক পাসেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার।

২০১২ সালে চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের যখন মাত্র ৯টি শিরোপা, তখন টটেনহ্যাম থেকে স্প্যানিশ ক্লাবটিতে নাম লেখান মদ্রিচ। এরপর ক্রমে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে থাকেন। দ্য হোয়াইটদের হয়ে এখন পর্যন্ত ৫৩৪ ম্যাচ খেলেছেন, ৮৬ গোলের পাশাপাশি ৭৭টি গোলে অ্যাসিস্ট করেছেন তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS