ভিডিও

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন কাভানি

প্রকাশিত: জুন ০২, ২০২৪, ০৩:৫৪ দুপুর
আপডেট: জুন ০৩, ২০২৪, ০১:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : উরুগুইয়ান অভিজ্ঞ স্ট্রাইকার এডিনসন কাভানি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। ২০১১ কোপা আমেরিকা বিজয়ী ৩৭ বছর বয়সী কাভানি উরুগুয়ের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৩৬ ম্যাচ খেলে লুইস সুয়ারেজের পরে দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ গোল করেছেন। ২০০৮ সালের ফেব্রুয়ারিতে কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলের ড্রয়ের ম্যাচে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। 

ইনস্টাগ্রামে এ সম্পর্কে কাভানি লিখেন, ‘নি:সন্দেহে বেশ কিছু মর্যাদাপূর্ণ বছর কাটিয়েছি। বিদায় বেলায় আমার হাজারো কথা বলার আছে, হাজারো মধুর স্মৃতি আজ মনে পড়ছে। জীবনের নতুন একটি অধ্যায়ের সূচনা করার এটাই সঠিক সময় বলে মনে করছি। জাতীয় দলে আমার পক্ষে যা কিছু দেবার প্রয়োজন ছিল আমি তাই দেবার চেষ্টা করেছি। আজ আমি বিদায়ের সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু এই দলটিকে আমি আজীবন অনুসরণ করবো। তোমরা আমার হৃদয়ে থাকবে।’ 

ক্লাব পর্যায়ে কাভানি ২০১৪-২০২০ সাল পর্যন্ত পিএসজি’র হয়ে ছয়টি লিগ ওয়ান ও পাঁচটি ফরাসি কাপের শিরোপা জয় করেছেন। প্যারিসের জায়ান্টদের হয়ে কাভানি সব ধরনের প্রতিযোগিতায় ২০০ গোল করেছেন। পিএসজি ছাড়াও কাভানি নাপোলি ও ম্যানচেস্টার ইউনাইটেডে খেলেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS