ভিডিও

পাকিস্তানকে মামুলি লক্ষ্য দিলো কানাডা

পাকিস্তানকে মামুলি লক্ষ্য দিলো কানাডা

প্রকাশিত: জুন ১১, ২০২৪, ১০:৫৫ রাত
আপডেট: জুন ১২, ২০২৪, ১২:৩৯ রাত
আমাদেরকে ফলো করুন

প্রথম দুই ম্যাচে পরাজিত হওয়ায় বিশ্বকাপে টিকে থাকতে পাকিস্তানের জন্য শেষ দুটি ম্যাচ ডু অর ডাই। যার একটিতে কানাডার বিপক্ষে মুখোমুখি হয়েছে তারা। আগে ব্যাটিং করে অ্যারন জনসনের অর্ধশত রানে ৭ উইকেট হারিয়ে ১০৬ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছে। মঙ্গলবার (১১ জুন) নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। 
আজকের ম্যাচে পাকিস্তান একটি পরিবর্তন এনেছে। ইফতিখার আহমেদের জায়গায় তারা দলে নিয়েছে তরুণ ওপেনার সাইম আইয়ুবকে। অন্যদিকে কানাডাও তাদের একাদশে একটি পরিবর্তন এনেছে। দিলপ্রিত বাজওয়ার জায়গায় দলে ঢুকেছেন রবিন্দ্রারপাল সিং। 
এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে দলীয় ২০ রানে প্রথম উইকেট হারায় কানাডা। ওপেনার নভনীত ধালিওয়ালকে (৪) বোল্ড করেন মোহাম্মদ আমির। স্কোরবোর্ড আর ৯ রান জমা পড়তেই পরাগ সিংকে (২) ফেরান আরেক পেসার শাহিন আফ্রিদি। পাওয়ার প্লেতে ২ উইকেট হারানো কানাডা ৭৩ রান করতেই হারায় ৬ উইকেট। দলীয় ৪৩ রানে তৃতীয় উইকেট হিসেবে রানআউট হন নিকোলাস কির্টন (১)। এরপর পেসার হারিস রউফ ইনিংসের ১০ ওভারের তৃতীয় বলে সাজঘরে ফেরান উইকেটরক্ষক শ্রেয়াস মভওয়াকে (২)। এক বল পর ডাক উপহার দেন রবিন্দ্রারপাল সিংকে। 
কানাডার ব্যাটাররা একের পর এক একক ডিজিটে ফিরলেও দারুণ ব্যাটিংয়ে এক প্রান্ত আগলে রাখেন অ্যারন জনসন। নাসিম শাহর বলে ষষ্ঠ উইকেট হিসেবে বোল্ড হওয়া এই ডানহাতি ওপেনার করেন ৪৪ বলে ৫৪ রান। তার ইনিংসে ছিল চার ৪ ও চার ৬। নিজের দ্বিতীয় উইকেট হিসেবে আমির তুলে নেন সাদ বিন জাফরকে। বিপর্যয়ের মুখে কানাডার অধিনয়াক ২১ বলে করেন ১০ রান।
শেষ পর্যন্ত কানাডা ৭ উইকেটে করেছে ১০৬ রান। অপরাজিত ছিলেন কলিম সানা (১৩) এবং ডিলন হেইলিগার (৯)। দুটি করে উইকেট নিয়েছেন আমির ও রউফ।
তবে এই পিচে ১০৭ রান করতে বেশ বেগ পেতে হবে পাকিস্তানকে। কেননা এখানেই নিজেদের আগের ম্যাচে ভারতের বিপক্ষে ১২০ রান তুলতে ব্যর্থ হয়েছিল পাকিস্তান। সোমবার (১০ জুন) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১৪ রান তুলতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশও।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS