ভিডিও

কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে বুড়ো রোনালদো

প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০১:৩১ দুপুর
আপডেট: জুন ১২, ২০২৪, ০৪:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইউরোতে মাঠে নামার আগে আরও একটি মাইলফলক ছুঁলেন পর্তুগিজ তারকা রোনালদো। অনন্য কীর্তি গড়ে ছাড়িয়ে গেলেন ব্রাজিলের কিংবদন্তি পেলেকে। দলের সেরা তারকার উজ্জ্বল দিনে দাপুটে জয়ে ইউরোর প্রস্তুতি সারলো পর্তুগাল।

মঙ্গলবার (১১ জুন) রাতে প্রীতি ম্যাচে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। ম্যাচে জোয়াও ফেলিক্স দলকে এগিয়ে নেওয়ার পর জোড়া গোল করেন রোনালদো। এই জোড়া গোলেই পেলেকে ছাড়িয়ে যান ৩৯ বছর বয়সী তারকা। ম্যাচের অষ্টাদশ মিনিটে ডান দিক থেকে ব্রুনো ফার্নান্দেসের পাস বক্সে পেয়ে জায়গা বানিয়ে কোনাকুনি শট নেন ফেলিক্স, সবাইকে ফাঁকি দিয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায় বল। এরপর ৫০তম মিনিটে চমৎকার গোলে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ছুঁয়ে ফেলেন পেলেকে।

এই গোলের মধ্যে দিয়ে আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে জাতীয় দলের হয়ে টানা ২১ বছর গোলের কীর্তি গড়লেন রোনালদো। পর্তুগাল মূল দলের হয়ে তার অভিষেক ২০০৩ সালে, পরের বছর পান প্রথম গোলের দেখা, সেই থেকে গোল করেছেন প্রতি বছর। ১০ মিনিট পর আরেকটি দারুণ গোলে স্কোরলাইন ৩-০ করেন রোনালদো। বাঁ দিক থেকে দিয়োগো জটার পাস বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এই গোল দিয়েই ছাড়িয়ে যান পেলেকে। পেলে তার পুরো ক্যারিয়ারে ব্রাজিলের হয়ে গোল করেছিলেন ৭৭টি, তার চেয়ে এক গোল বেশি নিয়ে উপরে উঠে গেছেন রোনালদো (৭৮টি)। সব মিলিয়ে ক্যারিয়ারে তার গোল হলো ৮৯৫টি।

জার্মানিতে আগামী শুক্রবার পর্দা উঠবে এবারের ইউরোর। ১৯ জুন চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে পর্তুগাল। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ তুরস্ক ও জর্জিয়া।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS