ভিডিও

তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পর্তুগাল

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ১২:৫৯ দুপুর
আপডেট: জুন ২৩, ২০২৪, ০৫:২৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে তুরস্ককে ৩-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এফ গ্রুপের শীর্ষে আছে পর্তুগাল।

রোনালদো গোল পাননি, তবে রেকর্ড সেই অপেক্ষায় থাকেনি। দলের দ্বিতীয় গোলে সহায়তা করে গড়েছেন ইউরোয় অ্যাসিস্টের রেকর্ডও। এতে ইউরোর ইতিহাসে সর্বোচ্চ ৮ অ্যাসিস্টের রেকর্ড স্পর্শ করলেন রোনালদো। এতদিন রেকর্ডটি এককভাবে ছিল চেক প্রজাতন্ত্রের সাবেক উইঙ্গার কারেল পোবোর্স্কির। ম্যাচের শুরুতে দুই দলই লড়াই করে সমান তালে। প্রথম দিকে পর্তুগাল তুরস্কের রক্ষণে চাপ ধরে রেখে খেলতে থাকলেও গোলমুখ খুলতে পারছিল না। রক্ষণ সামলে আক্রমণের চেষ্টা করছিল তুরস্কও। ম্যাচের ২১ মিনিটে ডেডলক ভাঙেন বার্নাদো সিলভা। নুনো মেন্দেসের পাস ডিফ্লেকট করে সিলভার কাছে পৌঁছায়। বক্সের মাঝ থেকে দারুণ শটে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন তিনি। ২৯ মিনিটে আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয় পর্তুগালের।

প্রথমার্ধে আর উল্লেখযোগ্য সুযোগ পায়নি কেউ। ৫৫তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে জয়ের পথে এগিয়ে যায় পর্তুগাল। মাঝমাঠ থেকে সতীর্থের থ্রু বল ধরে বক্সে ঢুকে পড়েন রোনালদো। তার সামনে একমাত্র বাধা গোলরক্ষক, তবে আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড স্কোরার নিজে শট না নিয়ে পাস দেন পাশে থাকা ফার্নান্দেসকে। ফাঁকা জালে বল পাঠান ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার। শেষ সময়ে আর কোনো গোল না হলে শেষ ষোলোর টিকিট নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল। ২ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে এসেছে তারা। তবে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে শেষ ষোলোর সম্ভাবনা টিকিয়ে রেখেছে তুরস্কও।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS