ভিডিও

কোপায় ভেনেজুয়েলা চমক

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৩:০৬ দুপুর
আপডেট: জুন ২৩, ২০২৪, ০৩:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আমেরিকার একমাত্র দেশ হিসেবে কখনো বিশ্বকাপ খেলতে পারেনি ভেনেজুয়েলা। ইকুয়েডরের থেকে পিছিয়েও অনেক। সেই দলটার কাছে এবার হেরে বসলো দক্ষিণ আমেরিকার অন্যতম পরাশক্তি ইকুয়েডর। কোপায় নিজেদের প্রথম ম্যাচে ভেনেজুয়েলার কাছে হেরেছে ২-১ গোলে।

ম্যাচের ১২ মিনিটে জন ইয়েবোয়াহর শট রুখে দেন ভেনেজুয়েলার গোলরক্ষক রাফায়েল রোমো। ১৯ মিনিটে কেন্দ্রি পায়েজের শট আবারো দারুণ ভঙ্গিমায় সেভ করেন রোমো। ২২ মিনিটে ম্যাচের অন্যতম গুরুত্বপূর্ণ মুহূর্তটি আসে। মার্টিনেজকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ইকুয়েডরের এনার ভ্যালেন্সিয়া। ১০ জনের দলে পরিণত হয়ে খেই হারায় তারা। ৪০ মিনিটে জেরেমি সারমিনতোর দারুণ শট গোলে পরিণত হলে ১০ জনের দল নিয়েই ১-০ ব্যবধানে এগিয়ে যায় ইকুয়েডর।

বিরতি থেকে ফিরে গোলের জন্য চাপ সৃষ্টি করতে থাকে ভেনেজুয়েলা। ৬৪ মিনিটে জোনিডার কাদিজের গোলে ১-১ এ সমতায় ফেরে দলটি। ৭৪ মিনিটে বেলা দারুণ এক গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। ভেনেজুয়েলার ইতিহাসে এই প্রথম কোন কোপার ম্যাচে এক গোল হজম করার পরেও ম্যাচ জিতলো তারা। শেষ দিকে ইকুয়েডর কিছু গোলের সুযোগ তৈরি করলেও সেগুলো আলোর মুখ দেখেনি। ফলে ১-২ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়ে ইকুয়েডর। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS