ভিডিও

কত ওভারে জিতলে সেমিতে উঠতে পারবে বাংলাদেশ?

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ১০:০০ দুপুর
আপডেট: জুন ২৫, ২০২৪, ১০:৫৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আফগানিস্তানের বিপক্ষে জিততে পারলে সেমিতে ওঠার সম্ভাবনা তৈরি হবে বাংলাদেশের। কিন্তু সুপার এইটে প্রথম দুই ম্যাচ বাজেভাবে হেরে যাওয়ার পলে বাংলাদেশের রান রেট অনেক পিছিয়ে।  -২.৪৮৯।  জয় পেলেও এত কম রান রেট থেকে কিভাবে আফগানিস্তান এবং অস্ট্রেলিয়াকে পেছনে ফেলতে পারবে বাংলাদেশ?
টস জিতে ব্যাট করতে নামা আফগানিস্তানের সংগ্রহ ১১৫ রানের পরই শুরু হয় সেই হিসাব নিকাশ। রানরেটে অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানকে টপকাতে হলে বাংলাদেশকে ১১৫ রান তাড়া করতে হবে ১২.১ ওভারে। তাহলেই কেবল সেমিফাইনালে উঠতে পারবে টাইগাররা।
যদিও এত কম বলে বাংলাদেশ এই রান তাড়া করতে পারবে কি না, তা নিয়ে একটা শঙ্কা থেকেই যাচ্ছে। কারণ, আফগানিস্তানের ইনিংস শেষ হওয়রা সঙ্গে সঙ্গেই সেন্ট ভিনসেন্টে নামে বৃষ্টি। বৃষ্টি শেষে খেলা শুরু হলে বাংলাদেশের অফ ফর্মে থাকা ব্যাটাররা কী পারবে ১২.১ ওভারে ১১৫ রানের লক্ষ্য পাড়ি দিতে?
আফগানদের করা ১১৫ রানের সমান স্কোর করে ম্যাচ টাই করে ছক্কা মারলে ১২.৫ ওভারে জিতলেও হবে। আবার টাই করে বাউন্ডারি মারলে জিততে হবে ১২.৩ ওভারে। বাংলাদেশ দল কী পারবে এত জটিল সমীকরণ মিলিয়ে আফগানদের হারিয়ে সেমিতে জায়গা করে নিতে?



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS