ভিডিও

জিতেও রেফারিং নিয়ে ব্রাজিলের অভিযোগ 

প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৩:৪৯ দুপুর
আপডেট: জুন ২৯, ২০২৪, ০৪:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : এবারের কোপা আমেরিকার শুরুর ম্যাচে কোস্টারিকার সাথে ড্র করে হোঁচট খায় ব্রাজিল। যদিও দ্বিতীয় ম্যাচে বড় জয় তুলে নেয় সেলেসাওরা। প্যারাগুয়ের বিপক্ষে ভিনিসিয়ুস জুনিয়রের অসাধারণ পারফরম্যান্সে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। বড় জয়ের পরও রেফারিংয়ের মান নিয়ে অসন্তোস প্রকাশ করেছেন ম্যাচ জয়ের নায়ক ভিনিসিয়ুস জুনিয়র।

প্রথম ম্যাচে কোস্টারিকার বিরুদ্ধে গোলশূন্য ড্রয়ের পর শনিবার ভিনিসিয়াস প্যারাগুয়ের বিপক্ষে দুবার গোল করে ম্যাচ সেরা খেলোয়াড় হন। তবে, ম্যাচের পরে তিনি কনমেবল এবং চিলির রেফারি পিয়েরো মাজার সমালোচনা প্রকাশ করতে পিছপা হননি, রেফারিদের নেওয়া অসঙ্গতি ও বিতর্কিত সিদ্ধান্তগুলির বিষয়ে আলোকপাত করেন রিয়ালের এই তারকা ফরোয়ার্ড। ভিনিসিয়ুস এবং তার সতীর্থরা কোস্টারিকার বিপক্ষে তাদের প্রথম খেলায় রেফারি সিজার আরতুরো রামোস পালাজুয়েলোসের অনেক সিদ্ধান্ত চ্যালেঞ্জ করেছিলেন। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এমন কিছু বিষয় তুলে ধরেন যেমন একটি বাতিল গোল এবং একটি অগ্রাহ্য পেনাল্টির আবেদন যা দলকে হতাশ করেছে। প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচে যদিও তা উল্লেখযোগ্য বিতর্ক ছাড়াই শেষ হয়েছে তবে ভিনিসিয়ুস বেশ কয়েকটি কঠোর ট্যাকলের শিকার হন, যা তার রেফারিং মানের বিষয়ে উদ্বেগ বাড়িয়ে তোলে।

ম্যাচ সেরার পুরষ্কার নেওয়ার পর ভিনিসিয়ুস রেফারিংয়ের মান নিয়ে হতাশা প্রকাশ করেন। এছাড়াও পিচও মানের ছিল না বলে বলেন তিনি। তবে সবচেয়ে গুরত্বর হলো কনমেবলের বিরুদ্ধে ব্রাজিলের সাথে অসম আচরণের অভিযেগ। তিনি বলেন, ‘একেতো বাজে পিচ, তার উপর রেফারিরা আমাদের বিরুদ্ধে গিয়ে ক্লিয়ার ফাউলও দেয় না; সবমিলিয়ে এসব স্টেডিয়ামে খেলাটা অনেক কঠিন। কনমেবল আমাদের সাথে অসম আচরণ করছে।’ এই হতাশার পরেও, ভিনিসিয়ুস কোপা আমেরিকার ট্রফি জয়ের তার উচ্চাকাঙ্ক্ষী লক্ষ্যের দিকে মনোনিবেশ করেছেন, কলম্বিয়ার বিরুদ্ধে তাদের চূড়ান্ত গ্রুপ ম্যাচের প্রস্তুতি নিচ্ছেন এবং তাদের বিজয়ের ধারা অব্যাহত রাখার আশা করছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS