ভিডিও

পানামাকে বড় ব্যবধানে হারিয়ে সেমিতে কলম্বিয়া

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ১২:৩৮ দুপুর
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ০৪:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : কোপা’র কোয়ার্টার ফাইনালে পানামাকে গোল বন্যায় ভাসিয়ে তৃতীয় দল হিসেবে সেমিফাইনালে পা রেখেছে কলম্বিয়া। রোববার ভোরে আসরের তৃতীয় কোয়ার্টারে পানামাকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে কলম্বিয়া। সেরা চারে তাদের প্রতিপক্ষ উরুগুয়ে। আরেক সেমি ঠিক হয়ে গেছে আগেই, মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও কানাডা।

কলম্বিয়ার এই জয়ে টানা ২৭ ম্যাচে অপরাজিত থাকলো তারা। ম্যাচের শুরু থেকে দাপট দেখিয়ে ৫২ শতাংশ বল দখলে রাখে তারা। বিপরীতে ৪৮ শতাংশ বল পায় পানামা। গোলপোস্ট বরাবর ৭টি শট নিয়ে ৩টিই জালে জড়ায় কলম্বিয়া। বিপরীতে পানামা ১৪ শটের ৩টি লক্ষ্যে রাখলেও জাল খুঁজে পায়নি একটিও! সেমিফাইনালে ওঠার এই লড়াইয়ে আলো ছড়িয়েছেন কলম্বিয়ার তারকা ফুটবলার হামেস রদ্রিগেজ। পাঁচ গোলের মধ্যে দুটিতেই রয়েছে তার অ্যাসিস্ট, একটি গোল করেছেন নিজেই। কোপা আমেরিকার ইতিহাসে কোনো ম্যাচের প্রথমার্ধে তিন গোলে অবদান রাখা প্রথম ফুটবলার হয়েছেন কলম্বিয়ার হামেস রদ্রিগেজ।

ম্যাচের ৮ মিনিটে কর্দোবার গোলে শুভ উদ্বোধন করে কলম্বিয়া। ১৫ মিনিটে পেনাল্টিতে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগেজ। দিয়াজ ৪১ মিনিটে আরেকদফা ব্যবধান বাড়িয়ে বিরতিতে নেন। মধ্যবিরতির পর ফিরে ম্যাচের ৭০ মিনিটে রিওস কলম্বিয়াকে চতুর্থ গোলটি এনে দেন। নির্ধারিত সময় পেরিয়ে যোগ করা সময়ে চতুর্থ মিনিটে মিগুয়েল পেনাল্টিতে পঞ্চম গোলটি করে পানামার জালে শেষ পেরেক ঠোকেন। বড় জয় নিয়ে সেমি নিশ্চিত করে কলম্বিয়া।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS