ভিডিও

অবসরের ইঙ্গিত ডি মারিয়ার!

প্রকাশিত: জুলাই ০৮, ২০২৪, ০৪:৪০ দুপুর
আপডেট: জুলাই ০৮, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনার অন্যতম সেরা খেলোয়াড়দের একজন অ্যাঞ্জেল ডি মারিয়া। আর্জেন্টিনার হয়ে কোপা ও বিশ্বকাপ ফাইনালে গোল দেওয়া এই খেলোয়াড় অবশ্য আর বেশি দিন আকাশী-নীল জার্সিতে খেলবেন না। এমনটাই ইঙ্গিত দিয়েছেন তিনি।ইনস্টাগ্রামে একটি হৃদয়স্পর্শী বার্তায় ডি মারিয়া আর্জেন্টিনা জাতীয় দল থেকে তার আসন্ন অবসরের ইঙ্গিত দিয়েছেন। কোপা আমেরিকার সেমিফাইনালে কানাডার বিপক্ষে ম্যাচের মাত্র দুদিন আগে, ‘ফিডিও’ নামে পরিচিত ডি মারিয়া তার আবেগ প্রকাশ করে লিখেছেন, ‘প্রতিদিন আরও কাছে আসছে এবং আমাদের প্রতিটি মুহূর্ত উপভোগ করতে হবে।’

তিনটি ছবির সঙ্গে পোস্টটি করা হয় যেখানে ডি মারিয়াকে দলের সঙ্গে প্রশিক্ষণ করতে দেখা যায়। এটি সম্ভবত আর্জেন্টিনা জার্সিতে তার শেষ সপ্তাহের সূচনা। ডি মারিয়ার এই ঘোষণা আর্জেন্টিনার কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার অভিযানে একটি আবেগময় স্তর যোগ করেছে। অভিজ্ঞ উইঙ্গার আর্জেন্টিনা দলের জন্য একটি গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব ছিলেন। তিনি গতি, দক্ষতা এবং গুরুত্বপূর্ণ মুহূর্তে গোল করার জন্য পরিচিত। এই টুর্নামেন্টের পর তার অবসর নেওয়ার সিদ্ধান্ত আর্জেন্টাইন ফুটবলের একটি যুগের সমাপ্তি ঘটাবে।

কোয়ার্টার-ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে জয়ে কোনো মিনিট না খেললেও, ডি মারিয়া সেমিফাইনালে কানাডার বিপক্ষে শুরুর একাদশে থাকবেন বলে আশা করা হচ্ছে। দলের কোচ লিওনেল স্কালোনি তাকে শুরুর একাদশে অন্তর্ভুক্ত করতে চান, নিকোলাস গনসালেসের পরিবর্তে। ডি মারিয়া আক্রমণের ডানদিকে একটি পজিশন নেবেন, যা তার আগের ভূমিকা থেকে ভিন্ন। সেমিফাইনালের জন্য দল চূড়ান্ত করার ক্ষেত্রে স্কালোনি কিছু অনিশ্চয়তার সম্মুখীন হয়েছেন, তবে ডি মারিয়ার অন্তর্ভুক্তি প্রায় নিশ্চিত। টুর্নামেন্ট চলাকালীন কোচ বিভিন্ন লাইনআপ পরীক্ষা করে দেখেছেন এবং এই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য ডি মারিয়ার অভিজ্ঞতা এবং নেতৃত্বকে অপরিহার্য বলে মনে করা হচ্ছে।
আর্জেন্টিনা যখন এই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছে, তখন দলটি এই মুহূর্তটির গুরুত্ব গভীরভাবে অনুভব করছে। ডি মারিয়ার আসন্ন অবসর স্বাভাবিকভাবেই বড় করে দেখা হচ্ছে এবং তার সতীর্থরা আর্জেন্টিনার হয়ে তার সম্ভবত শেষ দ্বিতীয় ম্যাচে তাদের সেরাটা দিতে অনুপ্রাণিত হবে। কানাডার বিপক্ষে ম্যাচের ফলাফল যাই হোক না কেন, এই সপ্তাহ ডি মারিয়া আরও একটি ম্যাচ খেলবেন— হয় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ বা কোপা আমেরিকার গ্র্যান্ড ফাইনাল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS