ভিডিও

‘আমাকে বিশ্বাস করুন, আগামীকাল আমরা জিতবই’

প্রকাশিত: জুলাই ০৯, ২০২৪, ০৪:৫৭ দুপুর
আপডেট: জুলাই ০৯, ২০২৪, ০৪:৫৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক :২০২২ কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে ছিটকে পড়ার যন্ত্রণা এখনো ভুলতে পারেনি ব্রাজিল। এর মধ্যেই আরেকটি কোয়ার্টার ফাইনাল ও টাইব্রেকার দুঃস্বপ্নের মুখোমুখি দেশটি। এবারের কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকেও যে ব্রাজিল ছিটকে পড়েছে উরুগুয়ের কাছে টাইব্রেকারে হেরে।

এমন একটি দুঃস্বপ্নের ঘটনার পর ব্রাজিল যেন শোকস্তব্ধ হয়ে পড়েছে। সবাইকে সান্ত্বনা দিতেই হয়তো ব্রাজিল ফুটবল কনফেডারেশন একটি উদ্যোগ নিয়েছে। নিজেদের ওয়েবসাইটে তারা প্রকাশ করেছে প্রেরণাদায়ী ভিডিও। সেই ভিডিওতে তারা তুলে ধরেছে ব্রাজিলের ফুটবল ইতিহাসের গৌরবময় অধ্যায়গুলো। ভিডিওতে পেলে-গারিঞ্চার সময়টাকে যেমন দেখানো হয়েছে, তেমনি দেখানো হয়েছে কাফু-রবার্তো কার্লোস-রোনালদোদের সময়ে জেতা পঞ্চমবারের মতো বিশ্বকাপ জয়ের মুহূর্তও। ভিডিওটিতে দেখানোর সঙ্গে একটি পুরুষকণ্ঠ থেকে ধারাবিবরণীও দেওয়া হয়েছে। সেই ধারাবিবরণীতে শোনানো হয়েছে আশার বাণী। ব্রাজিল কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে নানা রকমের ট্রল করা হয়েছে তাদের নিয়ে। অনেকেই বলছেন, এই ব্রাজিলকে দিয়ে আর কিছু হবে না। ব্রাজিলের ফুটবলের মৃত্যুও দেখছেন অনেকে!

ধারাবিবরণীর এক জায়গায় বিষয়টি উল্লেখ করে বলা হয়েছে, ‘এটাই প্রথম নয় যে তারা আমাদের শেষ ঘোষণা করেছে। কিন্তু আমার কথা বিশ্বাস করুন, আমরা আবার জিতব।’ কণ্ঠটি বলে চলে, ‘আমরা এই গ্রহের সবচেয়ে সফল দল, কিন্তু পরাজয়ও আমাদের ইতিহাসের অংশ। আমরা যতবার জিতেছি, তার চেয়ে বেশি হেরেছি। এটা পরিসংখ্যান আমরা ৫টি বিশ্বকাপ জিতেছি এবং হেরেছি ১৭টি।’ভিডিও এগিয়ে চলে, ধারাবিবরণীতে বলা হয়, ‘পরাজয়ই আমাদের ইতিহাস তৈরি করেছে। কিন্তু একটা বিষয় সব সময় মনে রাখতে হবে যে আমরা এখানে আগেও ছিলাম। তারা একাধিকবার আমাদের শেষ দেখে ফেলেছে। কিন্তু মানুষ দেখেছে কে ছড়ি ঘুরিয়েছে। এক, দুই...পাঁচবার।’ গৌরবের কথা বলার পর ধারাবিবরণীতে শোনানো হয়েছে আশার কথা, ‘কীভাবে জেগে উঠতে হয়, ব্রাজিলিয়ানদের চেয়ে ভালো আর কেউ জানে না। ব্রাজিলের আছে তিনটি এস সুপারাসাও (প্রত্যাবর্তন), সানগে (রক্ত) ও সুয়োর (ঘাম)। বল যত দিন গোল থাকবে, আমরা খেলাটিতে থাকব। মনে রেখো, এটাই ব্রাজিল। আমরা আজ হারছি, কিন্তু আগামীকাল ট্রফি আমাদের। আর আমাকে বিশ্বাস করুন, আগামীকাল আমরা জিতবই।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS